চাল নিয়ে চালবাজি

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি / ৭:০৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪,২০২১

কুড়িগ্রামের উলিপুরে খাদ্যবান্ধব কর্মসূচির ২০ বস্তা চাল কালোবাজারে বিক্রির সময় হাতে-নাতে আটক করে পুলিশে দিয়েছে জনতা। এ সময় চাল পরিবহনের অভিযোগে দুই ভ্যানচালকসহ আনোয়ার হোসেন নামে এক ব্যক্তিকে আটক করা হয়।

ঘটনাটি গত সোমবার হলেও দিনভর নানা নাটকীয়তার পর গভীর রাতে মামলা করা হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গত সোমবার উলিপুর খাদ্য গুদাম থেকে দুটি ভ্যান গাড়িতে ৫০ কেজি ওজনের সরকারি সিলযুক্ত ২০ বস্তা চাল বের হয়। পরে ভ্যানগাড়ি দুটি থেকে শহরের মধ্য বাজারের মেসার্স কাশেম চালকলের মালিক সেকেন্দার আলীর দোকানে চালের বস্তা নামানোর সময় স্থানীয় লোকজনের সন্দেহ হলে ভ্যান গাড়িসহ চাল আটক করে পুলিশে খবর দেয়।

খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ এসে ভ্যানচালক আব্দুল কুদ্দস ও শহীদ আলীকে জিজ্ঞাসা করলে তারা জানায় চালগুলো খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার প্রবেল সরদারের। চাল আটকের খবর পেয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আলাউদ্দিন বসুনিয়া ও ভারপ্রাপ্ত খাদ্যগুদাম কর্মকর্তা শাহিনুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হন।

এ নিয়ে দিনভর চলে নানান নাটকীয়তা। পরে পুলিশ ২০ বস্তা (এক টন) চাল, দোকান ম্যানেজার আনোয়ার হোসেনসহ ভ্যান চালকদের থানায় নিয়ে আসেন। পরে গত সোমবার রাতে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আলাউদ্দিন বসুনিয়া বাদী হয়ে খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার প্রবেল সরদার, দোকান মালিক সেকেন্দার আলী ও ম্যানেজার আনোয়ার হোসেনকে আসামি করে মামলা করেন।

অভিযোগ উঠেছে, খাদ্যগুদাম কর্মকর্তা শাহিনুর রহমান উলিপুরে যোগদানের পর থেকে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতে জড়িয়ে পড়েন।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আলাউদ্দিন বসুনিয়া বলেন, সরকারি চাল আটকের ঘটনায় থানায় এজাহার দেওয়া হয়েছে।

উলিপুর থানার ওসি ইমতিয়াজ কবির বলেন, এ ঘটনায় দোকান ম্যানেজারকে আটক করা হয়েছে। ভ্যান চালকদের জবানবন্দি রেকর্ড করার জন্য আদালতে পাঠানো হয়েছে।

 

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com