ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আজকের দিনটি কেমন যাবে

খোলা কাগজ ডেস্ক
🕐 ১০:৪৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২২

আজকের দিনটি কেমন যাবে

পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুণ-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। পাঠকদের জন্য তাই আজ বৃহস্পতিবার (১৯ আগস্ট)-এর রাশিফল সংক্ষিপ্ত পরিসরে তুলে ধরা হলো।

মেষ

শিক্ষকদের জন্য চিন্তার কিছু ঘটতে পারে। প্রেমের ব্যাপারে চাপ থাকবে। প্রতিবেশীর সঙ্গে বিবাদে যাবেন না। যাঁরা সঙ্গীত নিয়ে কাজ করেন তাঁদের চিন্তা থাকবে। নতুন বন্ধুর জন্য আনন্দ পাবেন। স্ত্রীর কোনও কাজের জন্য মানসিক শান্তি মিলতে পারে। আর্থিক চাপ থাকবে।

বৃষ

মানসিক অবসাদ আসতে পারে। স্বামীর জন্য চিন্তা হতে পারে। নেশা থেকে সাবধান থাকুন। ব্যবসায় ভাল কিছু আশা রাখবেন না। অফিসে উন্নতির যোগাযোগ আসবে। আজ অযথা খরচ হতে পারে। কোনও কাজে বার বার চেষ্টা করেও ব্যর্থ হতে হবে। শরীরে কোনও সমস্যা ও চাপ থাকবে। আইনি কাজের জন্য ভাল সুযোগ আসতে পারে।

মিথুন

সকাল থেকে বাতের ব্যথায় কাজের সমস্যা হবে। বিলাসিতার জন্য খরচ বাড়বে। বাড়িতে অশান্তির জন্য মানসিক কষ্ট। তবে ব্যবসায় শান্তি পেতে পারেন। বিয়ের যোগাযোগ আসতে পারে। আজ একটু সাবধানে থাকুন, দুপুরের পরে বিপদের আশঙ্কা আছে। আত্মীয়ের সঙ্গে বিবাদ বাধতে পারে। বিবাহিত জীবনে সুখের খবর আসতে পারে। আর্থিক সুবিধা পেতে পারেন।

কর্কট

বাড়ির সকলে মিলে বেড়াতে যাওয়া নিয়ে আলোচনা আপাতত স্থগিত রাখুন। আজ সম্মান নষ্ট হওয়ার আশঙ্কা আছে। সারা দিন কোনও কাজে ব্যস্ত থাকতে হবে। চাকরির ভাল যোগাযোগ হওয়ায় আনন্দ। বাবার সঙ্গে তর্ক হওয়ায় মন খারাপ হবে। সারা দিন কোনও প্রিয় জনের সঙ্গ পাবেন। খেলাধূলায় শুভ পরিবর্তনের ইঙ্গিত। পেটের সমস্যায় কষ্ট পাবেন। বিয়ের কথাবার্তা হতে পারে।

সিংহ

বাড়তি ব্যবসা থাকলে তাতে লাভ হবে। মা-বাবার সঙ্গে ছোট কারণে তর্ক বাধবে। ব্যবসায় বাড়তি যোগাযোগ হবে। দুপুরের পরে কিছু পাওনা নিয়ে অশান্তি হতে পারে। সম্পত্তি নিয়ে চাপ বাড়বে। কারও উপকার করে খরচ হবে। ক্ষুদ্র ব্যবসায় উন্নতি হতে পারে। সংসারে শান্তি দেখতে পাবেন। অফিসে জটিলতা নিয়ে চিন্তা। আত্মীয়ের সঙ্গে কোনও ছোট বিষয় তর্ক বাধতে পারে।

কন্যা

আজ কর্মস্থানে কোনও কারণে মাথা গরম করবেন না। বুদ্ধির ভুলে চাপ আসতে পারে। ব্যবসায় গুরুজনের সঙ্গে বিবাদের আশঙ্কা। বাড়িতে অনেক বন্ধু নিয়ে আনন্দ। বুদ্ধির জোরে শত্রুকে জয় করতে পারবেন। ভাই বা বোনের সঙ্গে সম্পত্তি নিয়ে বিবাদের আশঙ্কা। সম্মান নিয়ে চিন্তা থাকবে। প্রেমের সম্পর্কে উন্নতি হতে পারে। বাড়িতে অতিথি আসার সম্ভাবনা। তবে আজ ক্ষতির আশঙ্কা আছে। কোমরে যন্ত্রণা হবে।

তুলা

আজ মনের মতো কারও সঙ্গে থাকায় আনন্দ হবে। মিথ্যা অপবাদ জুটতে পারে। প্রেমে আনন্দ পাবেন। বাড়তি খরচের জন্য বাড়িতে বিবাদের আশঙ্কা। আত্মীয় শোক নিয়ে কষ্ট পেতে হবে। ব্যবসা মোটামুটি যাবে। আজ শত্রুর আক্রমণ থেকে একটু সাবধান থাকুন। পড়াশোনার ক্ষেত্রে খারাপ কিছু ঘটতে পারে। কোনও কাজের জন্য নিচু হতে হবে।

বৃশ্চিক

অনেক দিনের কোনও আশা পূর্ণ হতে চলেছে। সকাল থেকে স্ত্রীর সঙ্গে বিবাদের আশঙ্কা। ব্যবসায় লাভের পরিমাণ বাড়তে পারে। বাজে কথা বলার জন্য অনুশোচনা হবে। জ্যোতিষচর্চা থেকে আনন্দ পাবেন। আজ কোনও জায়গা থেকে অর্থ আসার সম্ভাবনা। বিপরীত লিঙ্গের দ্বারা ক্ষতির আশঙ্কা আছে। বাড়তি খরচের জন্য চাপ থাকবে। বিদেশে থাকা ব্যবসা নিয়ে আলোচনা।

ধনু

আজ খরচের পরিমাণ বেশি থাকতে পারে। বাড়ির সকলে মিলে বেড়াতে যাওয়া নিয়ে আলোচনা। বিবাহিত জীবনে সুখের দিন। আইনি কাজে উচ্চপদস্থ ব্যক্তির সাহায্য পাবেন। কোনও ভাবে আজ অর্থ আসতে পারে। সন্তানের ব্যবহারে মন খারাপ হবে। বাড়িতে কোনও শুভ খবর আসার সম্ভাবনা। দান জাতীয় কোনও কাজে শান্তি পাবেন। মাথার যন্ত্রণা বাড়তে পারে। বাবার শরীর নিয়ে চিন্তা থাকবে।

মকর

আজ সংসারে তৃতীয় ব্যক্তিকে নিয়ে বিবাদের আশঙ্কা। ব্যবসায় খরচ নিয়ে চিন্তা থাকবে। কৃষিকাজে সাফল্য পেতে পারেন। মাথার যন্ত্রণা ফেলে রাখা ঠিক হবে না। পড়াশোনায় অসুবিধা হবে। ব্যবসায় আয় বৃদ্ধি পাবে। আজ বেড়াতে না যাওয়াই ভাল হবে, কষ্ট পেতে পারেন। প্রিয় কেউ আশানুরূপ কাজ না করায় সংসারে অশান্তি হবে। আজ স্ত্রীর জন্য খরচের পরিমাণ বাড়তে পারে। বেড়াতে যাওয়া নিয়ে আলোচনা হবে।

কুম্ভ

দুষ্টু বুদ্ধি বৃদ্ধি পেতে পারে। শরীরে সমস্যা বাড়বে। ব্যবসায় শত্রুর দ্বারা ক্ষতির আশঙ্কা। আজ খরচ নিয়ে স্ত্রীর সঙ্গে আলোচনা হবে। প্রেমে বিবাদ বিচ্ছেদ পর্যন্ত যেতে পারে। অসৎ কাজের জন্য মানসিক কষ্ট বাড়তে পারে। ব্যবসায় পরিবর্তন দেখতে পাবেন। কর্মস্থানে উন্নতির সুযোগ আসতে পারে। হাতে বা পায়ে সমস্যা হতে পারে।

মীন

আজ সকাল থেকে শরীরে একটু অলস ভাব থাকতে পারে। ব্যবসায় কোনও সমস্যার সামনে পড়তে হতে পারে। আর্থিক সুবিধা পেয়ে আনন্দ পাবেন। বাড়িতে কোনও কাজের জন্য সম্মান নষ্ট হবে। বাড়িতে কারও থেকে দুঃখ পেতে পারেন। সন্ধ্যার দিকে কোনও ভাল কাজে সাফল্য পেতে পারেন। ব্যবসায় উন্নতির সম্ভাবনা। পড়াশোনার জন্য বিদেশে যাওয়া নিয়ে আলোচনা।

 
Electronic Paper