ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিক্রি বেড়েছে ফুটপাতে, ক্রেতা নেই মার্কেটে

স্বাস্থ্যবিধি উপেক্ষিত, হাঁটাচলায় কষ্ট

নিজস্ব প্রতিবেদক
🕐 ১২:০৯ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২১

বিক্রি বেড়েছে ফুটপাতে, ক্রেতা নেই মার্কেটে

করোনার প্রভাব ও লকডাউনে ঈদুল আজহায় কাঙ্ক্ষিত ক্রেতা নেই মার্কেটগুলোতে। বিক্রেতারা বলছেন, গত দুই কোরবানির ঈদ থেকেই সুবিধা করতে পারছেন না তারা। ঈদের পর লকডাউন থাকায় গ্রামে চলে গেছে বেশিরভাগ মানুষ। যারা রাজধানীতে আছেন তাদের অধিকাংশই কিছু কিনতে হলে শপিংমল থেকে না কিনে ফুটপাতের ভাসমান দোকান থেকেই কিনছেন।

গতকাল সোমবার সরেজমিন দেখা গেছে, মিরপুর-১০, ২, ১ ও ১২ নম্বরসহ বেশ কয়েকটি এলাকার শপিংমলগুলোতে ভিড় নেই একেবারেই। কিছু দোকানে ক্রেতা থাকলেও বেশিরভাগ দোকানই ছিল ফাঁকা।

ব্যবসায়ীরা বলছেন, এই ঈদের মৌসুমে অন্য সময় যে স্বাভাবিক বিক্রি হয় এবার সেটুকুও হচ্ছে না। মিরপুর-১২ নম্বরে আড়ংয়ের বিক্রয়কর্মী বলেন, ঈদে আড়ংয়ে বাড়তি চাপ থাকে। এবার সেটা নেই। যারা আসছেন তারা ঈদের কেনাকাটা নয়, রেগুলার কেনাকাটা করছেন। মিরপুর-১০ নম্বরে ফাহাদ কমপ্লেক্সের ব্যাগ বিক্রেতা বলেন, বিক্রি ভালো নয়। সাধারণ সময়ের মতো বিক্রি হচ্ছে না। দোকান ভাড়া, কর্মচারীদের বেতন দেওয়াই কঠিন হয়ে পড়েছে। মিরপুর-১০ নম্বরে শাহআলী মার্কেট দেখা যায়, জুতা, জামা-কাপড়ের দোকানে ভিড় নেই। মোবাইল ফোনের দোকানে ক্রেতার আনাগোনা লক্ষ করা গেছে।

এদিকে মিরপুর-১০ ও ২ নম্বরের ফুটপাতের দোকানগুলোতে কিছুটা ভিড় দেখা গেছে। বিক্রি বাড়ায় সন্তুষ্টি প্রকাশ করেছেন বিক্রেতারা। কসমেটিকস বিক্রেতা রাসেল বলেন, গত কয়েক দিনের তুলনায় বিক্রি ভালো। রোজার ঈদে যে মাল তুলেছিলাম সেগুলো তো বিক্রি করতে পারিনি। এবার কিছু বিক্রি হবে। ঈদের আগের রাত পর্যন্ত এমন বিক্রি থাকলে সব মাল বিক্রি হবে। ফুটপাতে ক্রেতা বাড়ায় সেখান দিয়ে সাধারণ মানুষের স্বাস্থ্যবিধি মেনে হাঁটাচলা করতে কষ্ট হচ্ছে। পথচারীদের বাধ্য হয়ে গাদাগাদি করে চলাচল করতে দেখা গেছে।

 

 
Electronic Paper