ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিয়ের আসরে কান্না করতে করতে কনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ৩:৩২ অপরাহ্ণ, মার্চ ০৬, ২০২১

বিয়ের আসরে কান্না করতে করতে কনের মৃত্যু

বিয়ের পর বাবার বাড়ি ছেড়ে রীতি মেনে শ্বশুরবাড়ি যেতে হয় মেয়েদের। আর নিজের বাড়ি ছেড়ে শ্বশুরবাড়ির দিকে পা বাড়ানোর সময় কনের কান্নায় ভেঙে পড়ার ঘটনা খুবই পরিচিত। কিন্তু এই অতিপরিচিত ঘটনায় ভারতের ওড়িশার সোনপুরে রুপ নিল তীব্র শোকে। কারণ বিয়ের আসরে কান্না করতে করতে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রাণ হারালেন কনে। 

সোনপুরের জুলুন্দার বাসিন্দা গুপ্তেশ্বরী সাহু ওরফে রোজি সাহু বিয়ের পিঁড়িতে বসেছিলেন শুক্রবার। স্বামী বিসিকেসন টেটেলগাঁও গ্রামের বাসিন্দা। সাধ্যমতোই মেয়ের বিয়ের আয়োজন করেছিল পরিবার। পরিকল্পনা মতোই বিয়ের কাজ সম্পন্ন হয়। কিন্তু বিপত্তি বাঁধে বাবার বাড়ি থেকে বিদায় নেওয়ার সময়।

রোজির পরিবার তাকে বিদায় জানানোর জন্য তৈরিই ছিল। মেয়েকে শ্বশুরবাড়ি পাঠানোর আগে যা যা আচার-রীতি থাকে, সেসবও পালন শেষ হয়েছিল। কিন্তু তারপরই ঘটে বিপত্তি। পরিবার ছেড়ে যাওয়ার কষ্টে ডুকরে কাঁদতে শুরু করেন রোজি। কাঁদতে কাঁদতে হঠাৎই জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। এ সময় চোখে-মুখে পানি ছিটিয়ে রোজির জ্ঞান ফেরানোর চেষ্টাও করা হয় । কিন্তু কিছুতেই তার জ্ঞান না ফেরায় তাকে নিয়ে যাওয়া হয় স্বাস্থ্য কেন্দ্রে। সেখানে
কর্তব্যরত চিকিৎসকরা রোজিকে মৃত বলে ঘোষণা করেন।

রোজির এমন মৃত্যুতে শোকে স্তব্ধ হয়ে পড়েছে দুই পরিবারের সদ্যসরা। সংসার শুরুর আগেই এভাবে সবকিছু শেষ হয়ে যাওয়া কিছুতেই মানতে পারছেন না কেউ। জানা গেছে, কয়েক মাস আগেই বাবাকে হারিয়েছেন রোজি। বাবার মৃত্যুর শোকে বেশ চুপচাপ হয়ে গিয়েছিলেন তিনি।

 

 
Electronic Paper