ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অফিসে ঢুকে ইউপি সদস্যকে গুলি করে হত্যা

রাঙ্গামাটি প্রতিনিধি
🕐 ৩:২৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২১

অফিসে ঢুকে ইউপি সদস্যকে গুলি করে হত্যা

রাঙ্গামাটির বাঘাইছড়িতে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ঢুকে সমর বিজয়া চাকমা (৩৮) নামে এক ইউপি সদস্যকে গুলি করে হত্যা করেছে সশস্ত্র দুর্বৃত্তরা। বাঘাইছড়ি উপজেলা পরিষদ ভবনের দ্বিতীয় তলায় বুধবার দুপুর পৌনে ১টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত ইউপি সদস্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা) সমর্থিত যুব সমিতির নেতা।

ইউপি সদস্যকে গুলি করে হত্যার বিষয়টি নিশ্চিত করে ঘটনাস্থলে উপস্থিত উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুরনবী সরকার জানান, ইউপি সদস্য সমর বিজয় চাকমা আমার সাথে প্রকল্পের বিষয়ে কথা বলছিলেন। এ সময় দু’তিনজন দরজার বাইরে উঁকি দিচ্ছিল। একজন রুমে প্রবেশ করে সমর বিজয়ের বুকে অস্ত্র ঠেকিয়ে গুলি করে এবং দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম জানান, প্রকল্পের বিষয়ে কথা বলতেই ইউপি সদস্য কার্যালয়ে এসেছিলেন। কিন্তু দুইজন মোটরসাইকেল আরোহী এসে তাকে অফিসেই গুলি করে হত্যা করে চলে যায়।

এদিকে নিহত সমর বিজয় চাকমাকে তাদের সহযোগী সংগঠন যুব সমিতির কেন্দ্রীয় কমিটির নেতা দাবি বলে দাবি করেছেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সুদর্শন চাকমা।

তিনি হত্যাকাণ্ডের সাথে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিও জানিয়েছেন।

তবে এই বিষয়ে কথা বলার জন্য সন্তু লারমা সমর্থিত জনসংহতি সমিতির একাধিক নেতার সাথে কথা বলার চেষ্টা করেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

বাঘাইছড়ি থানার ওসি আনোয়ার হোসেন খান জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে এসে দেখি ইউপি সদস্য গুলিবিদ্ধ হয়ে মৃত অবসস্থায় চেয়ারেই পড়ে থাকতে।

 
Electronic Paper