ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিশ্বে করোনা আক্রান্ত ১১ কোটি ১৩ লাখের বেশি

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ১০:৫২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২১

বিশ্বে করোনা আক্রান্ত ১১ কোটি ১৩ লাখের বেশি

বিশ্বে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে মারা গেছেন ২৪ লাখ ৬৫ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ১১ কোটি ১৩ লাখের বেশি। এ ছাড়া, সুস্থ হয়েছেন প্রায় ছয় কোটি ২৮ লাখ মানুষ। ২২ ফেব্রুয়ারি, সোমবার জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে। জনস হপকিনস ইউনিভার্সিটির রিসোর্স সেন্টারের সকাল ১০টার তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১১ কোটি ১৩ লাখ ৪৩ হাজার ৪০ জন এবং মারা গেছেন ২৪ লাখ ৬৫ হাজার ৮৮২ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ছয় কোটি ২৮ লাখ ১০ হাজার ৭৫০ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৮১ লাখ ৩৩ হাজার ৬২৭ জন এবং মারা গেছেন চার লাখ ৯৮ হাজার ৮৭৯ জন।


যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি এক লাখ ৬৮ হাজার ১৭৪ জন, মারা গেছেন দুই লাখ ৪৬ হাজার ৫০৪ জন এবং সুস্থ হয়েছেন ৯০ লাখ ৯৫ হাজার ৬৯২ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ১০ লাখ পাঁচ হাজার ৮৫০ জন, মারা গেছেন এক লাখ ৫৬ হাজার ৩৮৫ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি ছয় লাখ ৯৯ হাজার ৪১০ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৪৩ হাজার ৩৫১ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ৩৪৯ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৯১ হাজার ৩৬৭ জন।

 
Electronic Paper