ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অর্থনীতিতে দেশের আমুল পরিবর্তন আসবে: পরিকল্পনা মন্ত্রী

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
🕐 ৮:১৫ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২১

অর্থনীতিতে দেশের আমুল পরিবর্তন আসবে: পরিকল্পনা মন্ত্রী

পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বলেছেন, দেশের ১০টি বড় মেগা প্রকল্পের একটি হচ্ছে পায়রা বন্দর। বন্দরকে কেন্দ্র করে এখানে বিশাল কর্মযজ্ঞ চলছে। পায়রা বন্দরের কাজ শেষ হলে এই এলাকায় ব্যবসা বানিজ্যসহ অর্থনৈতিক খাতে আমূল পরিবর্তন আসবে। দেশের মেগা প্রকল্পের কাজগুলো সম্পন্ন হলে দেশ সম্পূর্নরুপে পরিবর্তন হয়ে যাবে।

বুধবার দুপুর দুইটায় পটুয়াখালীর কলাপাড়ায় নির্মিত পায়রা সমুদ্র বন্দর পরিদর্শনকালে মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সিদ্ধান্তক্রমে অধিগ্রহনকৃত জমির তিনগুন মূল্য দেয়া হচ্ছে। মানুষ এখন স্বেচ্ছায় তাদের জমি দিয়ে দিচ্ছে। কিন্তু তারপরও আমলাতান্ত্রিক কিছু জটিলতা আছে। কিছু কর্মকর্তা আছে যারা অভ্যাসগত ভাবে ধীরগতিতে কাজ করে। এসব সমস্যা কাটিয়ে উঠতে পায়রা বন্দর কৃর্তপক্ষের কাজ করতে কিছুটা হিমশিম খেতে হচ্ছে। তবে ভূমি আইনগুলো সহজ করার জন্য কাজ করছে সরকার।

পায়রা বন্দর পরিদর্শনকালে মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন- পরিকল্পনা মন্ত্রনালয়ের সচীব ইয়ামিন চৌধুরী, পায়রা বন্দরের চেয়ারম্যান হুমায়ুন কল্লোল ও কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হকসহ বন্দরের কর্মকর্তারা।

পরিদর্শন শেষে মন্ত্রী সমুদ্র সৈকত কুয়াকাটার উদ্দ্যেশে যাত্রা করেন। সেখানে রাত্রি যাপন শেষে বৃহস্পতিবার বরিশাল থেকে লঞ্চযোগে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন।

 
Electronic Paper