ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রাজধানীতে বৃষ্টি, সকাল থেকে আকাশ মেঘলা

নিজস্ব প্রতিবেদক
🕐 ১:২১ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২১

রাজধানীতে বৃষ্টি, সকাল থেকে আকাশ মেঘলা

আজ ২০ জানুয়ারী, বুধবার সকাল থেকে রাজধানীতে সূর্যের দেখা মেলেনি। আর ভোর থেকেই আকাশটা ছিল কুয়াশায় ভরা, মেঘলা মেঘলা। ভেজা ভেজা এমন আবহাওয়ায় ঠান্ডা বাতাসে গায়ে লাগছে শীতের অনুভূতি। এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সকালে রাজধানীতে বৃষ্টি হয়েছে। দুপুরের পর দেশের তিনটি বিভাগে ইলশেগুঁড়ি বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর আজ ২০ জানুয়ারী, বুধবার দুপুর পৌনে ১২টায় জানিয়েছে, সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ঢাকায় ১ মিলিমিটারের কাছাকাছি বৃষ্টি পড়েছে। দুপুরের দিকে ময়মনসিংহ, সিলেট, চট্টগ্রামের দু-এক জায়গায় ইলশেগুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে।

এদিকে রাজধানীতে বৃষ্টির কারণে আজ বাংলাদেশ–ওয়েস্ট ইন্ডিজ এক দিনের ম্যাচ শুরুর পরই বন্ধ হয়ে গেছে।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক সংবাদমাধ্যমে বলেন, আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা এসেছে চট্টগ্রামের সীতাকুণ্ডে ১১ দশমিক ৩ ডিগ্রি। দেশের কোথাও তাপমাত্রা এর নিচে নেই। ফলে দেশের কোথাও শৈত্যপ্রবাহ নেই। আগামীকালও দেশের বিভিন্ন স্থানে এমন আবহাওয়া থাকবে। কোথাও কোথাও ইলশেগুঁড়ি বৃষ্টিও হতে পারে। এই শীতের সঙ্গে এমন বৃষ্টি থেমে গেলে, তখন দেশের তাপমাত্রা আরেকটু কমে যাবে।
তখন সারা দেশের তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসে নেমে যাবে। এমন অবস্থা চলবে দেশের উত্তর-পশ্চিমাঞ্চল, উত্তর-পূর্বাঞ্চলের জেলা রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, টাঙ্গাইল, সিলেট ও কুষ্টিয়ায়।

 
Electronic Paper