ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

৩১ পৌরসভায় ভোট ২৮ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক
🕐 ৫:৫২ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২১

৩১ পৌরসভায় ভোট ২৮ ফেব্রুয়ারি

পঞ্চম ধাপে দেশের ৩১টি পৌরসভায় আগামী ২৮ ফেব্রুয়ারি ভোট গ্রহণ করা হবে। মঙ্গলবার বিকেলে এসব নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনের (ইসি) জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২ ফেব্রুয়ারি, বাছাই ৪ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত।

ইসি সচিব বলেন, এই দফায় সব পৌরসভায় ভোট নেওয়া হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট নেওয়া হবে। তবে সাধারণ ছুটি থাকবে না।

যে ৩১টি পৌরসভায় ভোট

পঞ্চম ধাপে যে ভোট নেওয়া হবে সেগুলো হলো- চট্টগ্রামের মীরসরাই, বারইয়ারহাট, রাঙুনিয়া ও রাউজান; জামালপুরের জামালপুর সদর, মাদারগঞ্জ, দেওয়ানগঞ্জ ও ইসলামপুর; রাজশাহীর চারঘাট ও দুর্গাপুর; ভোলা সদর ও চরফ্যাশন; চাঁদপুরের মতলব ও শহরাস্তি; ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর; লক্ষীপুরের রায়পুর, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, হবিগঞ্জ সদর, বগুড়া সদর, মানিকগঞ্জের সিঙ্গাইর, কিশোরগঞ্জের ভৈরব, যশোরের কেশবপুর, মাদারীপুর সদর, রংপুরের হারাগাছ, ব্রাহ্মণবাড়িয়া সদর, জয়পুরহাট সদর, মাদারীপুরের শিবচর, ময়মনসিংহের নান্দাইল, যশোর সদর ও গাজীপুরের কালীগঞ্জ।

এদিকে, জাতীয় গণতান্ত্রিক পাটি (জাগপা)’র নিবন্ধন বাতিল বিষয়ে কমিশনে শুনানি অনুষ্ঠিত হয়।

এ প্রসঙ্গে সচিব বলেন, নিবন্ধনের শত তারা পুরণ করতে পারেননি বলে স্বীকার করেন।

তারা বলেছেন, করোনা পরিস্থিতির কারণে এ সমস্যা হয়েছে। তারা কমিশনের কাছে এক বছরের সময় চেয়েছে। জবাবে কমিশন থেকে বলা হয়েছে এ বিষয়ে আলোচনা করে তাদের সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।

 
Electronic Paper