ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সড়ক নয়, যেন মরণ ফাঁদ!

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি
🕐 ৬:৩১ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২১

সড়ক নয়, যেন মরণ ফাঁদ!

আত্রাইয়ের পাঁচুপুর এলাকায় বন্যায় ভেঙে যাওয়া পাকা রাস্তা সংস্কার না করায় এলাকাবাসী চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। ২০২০ সালের ভয়াবহ বন্যায় উপজেলার বেশ কয়েকটি স্থানে বন্যা নিয়ন্ত্রণ বাঁধসহ পাকা সড়ক ভেঙে যায়। বন্যার পানি নেমে যাওয়ার পর দীর্ঘদিন অতিবাহিত হলেও ভেঙে যাওয়া পাকা রাস্তা মেরামতের কোনো উদ্যোগ গ্রহণ করা হয়নি। ফলে চলাচলের ক্ষেত্রে এলাকাবাসীকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

জানা যায়, উপজেলার পাঁচুপুর চারমাথা পর্যন্ত পাকা রাস্তার পালপাড়া নামক স্থান ২০২০ সালের ভয়াবহ বন্যায় ভেঙে যায়। এতে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়। সে সময় থেকেই মালিপুকুর, পাঁচুপুর, মধুগুড়নইসহ বেশ কয়েক গ্রামের লোকজনের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যায়। উপজেলার একটি গুরুত্বপূর্ণ স্থান পাঁচুপুর বাজার। এখানে প্রাত্যহিক বাজার, সরকারি স্বাস্থ্যকেন্দ্র, উচ্চ বিদ্যালয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বেশ কিছু জনগুরুত্বপূর্ণ স্থাপনা রয়েছে। বিশেষ করে সেখানে হিন্দু সম্প্রদায়ের পূজার জন্য রয়েছে কালিবাড়ি।

এছাড়াও সেখানে রাইস মিল, স মিল, ব্রেড ফ্যাক্টরিসহ ছোট ও মাঝারি বেশ কয়েকটি কারখানাও রয়েছে। যে কারণে এলাকার শত শত লোকজন প্রতিনিয়ত পাঁচুপুরে যাতায়াত করে থাকেন। বন্যায় ভেঙে যাওয়া রাস্তা দীর্ঘদিন থেকে মেরামত না করায় তাদের চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে।

এ ব্যাপারে আত্রাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পাঁচুপুর গ্রামের অধিবাসী আবু হেনা মোস্তফা কামাল বলেন, ২০১৭ সালের বন্যায় এ রাস্তাটির এখানেই ভেঙে ছিল। পরবর্তীতে বালু ভরাট দিয়ে তা সংস্কার করা হয়েছিল।

২০২০ সালেও একই জায়গায় ভেঙে যায়। বন্যার পানি শুকিয়ে যাওয়ার দীর্ঘদিন পরও রাস্তাটি মেরামতের কোনো উদ্যোগ না নেওয়ায় আমরা খুব দুর্ভোগের শিকার হচ্ছি।

ইউপি চেয়ারম্যান আফছার আলী প্রাং বলেন, রাস্তাটি সংস্কারের জন্য একাধিকবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। প্রয়োজনীয় বরাদ্দ পেলে এটি সংস্কার করা হবে।

 

 
Electronic Paper