ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নির্বাচন সুষ্ঠুভাবে হচ্ছে: সিইসি

নিজস্ব প্রতিবেদক
🕐 ৫:৪২ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২১

নির্বাচন সুষ্ঠুভাবে হচ্ছে: সিইসি

বর্তমান নির্বাচন কমিশন সম্পূর্ণ স্বাধীন ও নিরপেক্ষ। এই জন্য দেশে পৌরসভা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হচ্ছে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। আগামী ১৬ জানুয়ারি ঢাকার সাভার পৌরসভা নির্বাচন উপলক্ষে আজ ১৩ জানুয়ারী, বুধবার দুপুরে উপজেলা পরিষদের হলরুমে আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভায় যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সিইসি এ কথা বলেন।

কে এম নূরুল হুদা বলেন, বিএনপিকে সব সময় যেকোনো নির্বাচনে আনার চেষ্টা করা হয়। শুধু বাংলাদেশ নয় বিশ্বের যেকোনো দেশে সাধারণ নির্বাচনে যে দল হেরে যায় তারা কারচুপির অভিযোগ তোলে।

কিন্তু বর্তমানে বাংলাদেশে কোনো নির্বাচনে অনিয়ম হচ্ছে না দাবি করে সিইসি বলেন, পৌরসভা নির্বাচনের আগে সাভারে কোনো বহিরাগত মানুষ থাকতে পারবে না। এমনকি কোনো ব্যক্তি অস্ত্র নিয়ে কোথাও থাকতে পারবে না। নির্বাচনের পরিবেশ কেউ অশান্ত করতে চাইলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

কে এম নূরুল হুদা বলেন, বর্তমান নির্বাচন কমিশনের পক্ষে মানুষের আস্থা রয়েছে। এজন্য সব ভোটার ভোটকেন্দ্রে গিয়ে সুষ্ঠুভাবে ভোট দিতে পারছে। ইভিএমে ভোট কারচুপি হয় না বলেও দাবি করেন তিনি।

আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভায় নির্বাচন কমিশনের জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর, ঢাকা বিভাগীয় কমিশনার খলিলুর রহমানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

 
Electronic Paper