ফেলোশিপ পেল নোবিপ্রবির ১১৬ শিক্ষার্থী

নোবিপ্রবি প্রতিনিধি / ৪:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ১২,২০২১

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ ২০২০-২১-এর জন্য মনোনীত হয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১১৬ শিক্ষার্থী। যা ফেলোশিপ অর্জনের তালিকায় দ্বিতীয় সর্বোচ্চ। তালিকার প্রথমে রয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়। গত রোববার এ বিষয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা যায়।

 

বিজ্ঞপ্তিতে ভৌতবিজ্ঞান, খাদ্য ও কৃষিবিজ্ঞান, জীববিজ্ঞান ও চিকিৎসাবিজ্ঞান ক্যাটাগরিতে মনোনীত মোট তিন হাজার ২৪৯ জনের তালিকা প্রকাশ করা হয়।

ফেলোশিপপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে রয়েছেন- ফার্মেসি বিভাগের ২৩ জন, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০ জন, অণুজীববিজ্ঞান বিভাগের ১৭ জন, এপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭ জন, ফুড টেকনোলজি অ্যান্ড নিউট্রিশন সায়েন্স বিভাগের ১০ জন, এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের ১২ জন, ফিশারিজ অ্যান্ড মেরিন সায়েন্স বিভাগের সাতজন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের তিনজন, এপ্লাইড ম্যাথম্যাটিকস বিভাগের চারজন, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের দুইজন এবং বায়োলজিক্যাল সায়েন্সের একজন।

উল্লেখ্য, শিক্ষার্থীদের মধ্যে ভৌতবিজ্ঞান ক্যাটাগরিতে মোট ৮৪৮ শিক্ষার্থীর মধ্যে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩৭ জন, খাদ্য ও কৃষি বিজ্ঞান ক্যাটাগরিতে ১৬৬৫ শিক্ষার্থীর মধ্যে নোবিপ্রবির সাতজন এবং জীব ও চিকিৎসাবিজ্ঞান ক্যাটাগরিতে ৭৩৬ শিক্ষার্থীর মধ্যে নোবিপ্রবির ৭২ শিক্ষার্থী এ ফেলোশিপ পেলেন।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
উপদেষ্টা সম্পাদক : মোশতাক আহমেদ রুহী

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com