ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দেশব্যাপী গ্যাসের প্রি-পেইড মিটার স্থাপন কার্যক্রম বেগবানের সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ৫:৪৬ অপরাহ্ণ, ডিসেম্বর ০৩, ২০২০

গ্যাসের মাত্রাতিরিক্ত অপচয় রোধ করার জন্য দেশব্যাপী গ্যাসের প্রি-পেইড মিটার স্থাপন কার্যক্রম বেগবান করতে মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। একাদশ জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৫তম বৈঠকে বৃহস্পতিবার এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকারের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির কমিটি সদস্য মো. নূরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর, মোছা. খালেদা খানম, বেগম নার্গিস রহমান এবং মো. নুরুজ্জামান বিশ্বাস অংশগ্রহণ করেন।

বৈঠকে ১৪তম বৈঠকের কার্যবিবরণী সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

সুনীল অর্থনীতিতে (ব্লু ইকোনমি) সফলতা অর্জনের জন্য প্রণীত টাইম লাইন অনুযায়ী সকল কার্যক্রম সম্পন্নের ব্যবস্থা গ্রহণের বিষয়ে আজকের বৈঠকে আলোচনা হয়।

এছাড়া   কমিটি তিতাস গ্যাস টি এন্ড ডি কোম্পানি লি: এর অনিয়ম ও দুর্নীতি বন্ধে সকল ধরনের ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।

গ্যাসের বিল হালনাগাদ করাসহ সকল শিল্প প্রতিষ্ঠানের বকেয়া গ্যাস বিল যথাসময়ে আদায় করার ব্যাপারে কমিটি থেকে সুপারিশ করা হয়।

বৈঠকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এর জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের  ঊর্ধ্বতন কর্মকর্তা, পেট্রোবাংলা, তিতাস গ্যাস টি এন্ড ডি কোম্পানী লিঃ, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিঃ এর উর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 
Electronic Paper