ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন

রানীনগর (নওগাঁ) প্রতিনিধি
🕐 ৬:৫৭ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২০

নওগাঁর রানীনগর উপজেলার কালীগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলু মন্ডলের বিরুদ্ধে সংবাদ প্রকাশিত হওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। সোমবার কালীগ্রাম ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলু মন্ডল এ সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সিরাজুল ইসলাম বাবলু মন্ডল বলেন, কয়েকটি পত্রিকায় ‘প্রধানমন্ত্রীর উপহার ঘর দেওয়ার নামে কোটি টাকা আত্মসাৎ’ শিরোনামে সংবাদ প্রকাশ করা হয়েছে।

সংবাদে উল্লেখ করা হয় যে, বঙ্গবন্ধর জন্ম শতবার্ষিকী উপলক্ষে হতদরিদ্র গরীব অসহায় মানুষদের বিনা খরচে পাকা ঘর নির্মাণ করে দেওয়ার উদ্যোগ গ্রহণ করে সরকার। সেই প্রকল্পের ঘর দেওয়ার নাম করে কালীগ্রাম ইউনিয়নের সকল গ্রাম থেকে তিন শতাধিক সুবিধাভোগীর কাছ থেকে ৪০-৫০ হাজার টাকা নেওয়া হয়েছে।

ইউপি সদস্যদের সহযোগিতায় চেয়ারম্যান টাকা হাতিয়ে নিয়েছে বলে সংবাদে উল্লেখ করা হয়। যা সম্পন্ন মিথ্যে, ভিত্তীহিন এবং বানোয়াট দাবি করে চেয়ারম্যান বলেন সামনে ইউনিয়ন পরিষদ নির্বাচন। ওই নির্বাচনকে ঘিরে কিছু অসাধু চক্র চক্রান্ত করে আমার ইমেজ ক্ষুন্ন করতে কতিপয় লোকজনকে লেলিয়ে দিয়ে অসত্য তথ্য তুলে ধরে আমার এবং আমার পরিষদের সদস্যদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করেছে।

তিনি প্রকৃত তথ্য তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রীর উপহার হিসেবে হত দরিদ্রদের জন্য পাকা ঘর নির্মাণ প্রকল্পের আওতায় রানীনগর উপজেলায় মাত্র এক মাস আগে মোট ৯০ টি ঘর বরাদ্দ এসেছে। যা এখনও ইউনিয়ন ভিত্তিক বন্টন করা হয়নি। সেহেতু এই প্রকল্পকে সামনে রেখে দুই বছর আগে থেকে টাকা নেয়ার বিষয়টি অবাস্তব বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ইউনিয়ন পরিষদের মেম্বার শহিদুজ্জামান আকন্দ রুবিন, আনোয়ার হোসেন রাজু, হেলাল উদ্দীন মন্ডল, আব্দুল গফুর, মহিলা সদস্য হাফিজা চৌধুরী প্রমুখ।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলু মন্ডল, ইউপি সদস্য আনোয়ার হোসেন রাজুসহ কয়েকজন সদস্য বলেন, সংবাদ প্রকাশের আগে তাদের কাছে ওই সব সাংবাদিকরা টাকা চেয়ে না পাওয়ায় এবং অসাধু ব্যক্তিদের ইন্দনে মিথ্যে সংবাদ প্রকাশ করেছে। প্রকাশিত সংবাদে মানহানী হওয়ায় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়।

 

 
Electronic Paper