ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বগুড়া লেখক চক্র সম্মাননা ও কবি সম্মেলন

ইসলাম রফিক
🕐 ১২:০৩ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২০

বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ ছয়জন বিশিষ্ট ব্যক্তিকে সম্মাননা প্রদান করেছে বগুড়া লেখক চক্র। বগুড়া লেখক চক্রের দুই দিনব্যাপী কবি সম্মেলনের দ্বিতীয় দিনে গত শনিবার দুপুরে এই সম্মাননা প্রদান করা হয়। সম্মাননা প্রদান পর্বে সভাপতিত্ব করেন বগুড়া লেখক চক্রের উপদেষ্টা কবি বজলুল করিম বাহার। এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ফরিদ আহমদ দুলাল, কবি প্রাবন্ধিক শোয়েব শাহরিয়ার, কবিকুঞ্জের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার, বগুড়া লেখক চক্রের উপদেষ্টা শিশুসাহিত্যিক অ্যাডভোকেট পলাশ খন্দকার এবং সাধারণ সম্পাদক কবি কামরুন নাহার কুহেলী।

সম্মাননা পর্বটি সঞ্চালনা করেন বাচিকশিল্পী অলোক পাল। সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন বগুড়া লেখক চক্রের সভাপতি কবি ইসলাম রফিক। এ বছর সম্মাননাপ্রাপ্ত ছয়জন বিশিষ্ট ব্যক্তি হলেন কবিতায় শামীম রেজা, কথাসাহিত্যে আকমল হোসেন নিপু, প্রবন্ধে মোহাম্মদ নূরুল হক, গবেষণায় শামীম রফিক, লিটল ম্যাগাজিন সম্পাদনায় ‘লিরিক’ সম্পাদক এজাজ ইউসুফী এবং সাংবাদিকতায় জে এম রউফ। সম্মাননাপ্রাপ্ত ব্যক্তিদের উত্তরীয়, বিশেষ ব্যাগ, সনদপত্র এবং ক্রেস্ট তুলে দেন সভাপতি। সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন বগুড়া লেখক চক্রের সভাপতি কবি ইসলাম রফিক। কথাসাহিত্যে আকমল হোসেন নিপু’র অনুপস্থিতিতে তার পক্ষে সম্মাননা গ্রহণ করেন কবি মুজাহিদ আহমদ।

এর আগে ‘শতবর্ষে বঙ্গবন্ধু, সাহিত্যে বঙ্গবন্ধু’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। মামুন রশীদের লেখা। সেমিনারে সভাপতিত্ব করেন কথাসাহিত্যিক সাজাহান সাকিদার; সঞ্চালনা করেন কবি কামরুল বাহার আরিফ। আলোচনায় অংশগ্রহণ করেন গাজী লতিফ, তপন বাগচী, মনি হায়দার ও রাহেল রাজিব।

ইসলাম রফিক : কবি ও সংগঠক; সভাপতি, বগুড়া লেখক চক্র
[email protected]

 
Electronic Paper