ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার সমন্বয়ক আব্দুল হান্নান আর নেই

নিজস্ব প্রতিবেদক
🕐 ৩:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২০

করোনায় আক্রান্ত হয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার সমন্বয়ক আব্দুল হান্নান খান মারা গেছেন। ২৯ নভেম্বর, রোববার দুপুর পৌনে ১টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন তদন্ত সংস্থার জ্যেষ্ঠ কর্মকর্তা এম সনাউল হক।

ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান (এম এ হান্নান) খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

২৯ নভেম্বর, রোববার এক শোকবার্তায় শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব হত্যাকাণ্ড ও জেলহত্যা মামলার তদন্তে প্রধান সমন্বয়ক হিসেবে আব্দুল হান্নান খানের নিষ্ঠা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালনের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচারে গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক হিসেবেও তিনি সততা ও সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শারীরিক অসুস্থতাজনিত কারণে গত ৯ সেপ্টেম্বর আব্দুল হান্নানকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে নেয়া হলে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় সিএমএইচে স্থানান্তর করা হয়।

 

 
Electronic Paper