ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নোয়াখালীতে সোহেল হত্যার আসামিদের গ্রেপ্তার-বিচারের দাবিতে মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি
🕐 ৪:২৫ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০২০

নোয়াখালী সদর উপজেলার কালাদরাপে সুদের টাকার দাবিতে মো. সোহেল হত্যা মামলার আসামিরা প্রকাশ্যে বিচরণ, জামিনে মুক্ত হয়ে পরিবার ও স্বাক্ষীদের প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী।

শনিবার সকালে নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কে ঘন্টাব্যাপি এ মানববন্ধন করে নিহতের পরিবার ও এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

নিহত সোহেল উপজেলার কালাদরাপ ইউনিয়নের পশ্চিম শুল্লাকিয়া গ্রামের মো. আবুল কালামের ছেলে এবং নুরু পাটোয়ারীর হাটের মুদি ব্যবসায়ী ছিলেন।

সন্ত্রাসীদের হামলায় নিহত সোহেলের বাবা আবুল কালাম বলেন, আমার সন্তানকে সুদের কারবারি নূর মোহাম্মদ ও তার সহযোগী রুবেল, সোহেল, মাকসুদ, ফারুকসহ অজ্ঞাত আরও কয়েকজন গত ৩ আগস্ট সকালে বাড়ির সামনে থেকে প্রকাশ্য দিবালোকে তুলে নিয়ে নির্যাতন করে হত্যা করে। এ ঘটনায় সুধারাম থানায় ওই দিন রাতেই মামলা দায়ের করা হয়। ঘটনার পরপরই পুলিশ মামলার আসামি মো. ফারুক হোসেনকে গ্রেপ্তার করে।

মামলার এজাহারে ত্রুটি থাকায় পরে আদালতে মামলা করা হয়। পরে আদালতের নির্দেশে হত্যার ৩ মাস ৭ দিন পর লাশ উত্তোলন করে পুলিশ। ইতোমধ্যে সুদের কারবারি ও মামলার ৩নং আসামি নুর মোহাম্মদ উচ্চ আদালত থেকে জামিনে এসে নুরু পাটোয়ারির হাটে আমার ব্যবসা প্রতিষ্ঠানে এসে মামলা তুলে নিতে চাপ দেয় এবং মামলা তুলে না নিলে প্রকাশ্যে হত্যার হুমকি দিয়ে যায়। যার ফলে পরিবারের লোকজন ও স্বাক্ষীরা চরম নিরাপত্তাহীনতায় রয়েছে। এ ঘটনায় হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবি জানিয়েছেন নিহতের স্বজন ও এলাকাবাসী।

মামলার তদন্তকারী কর্মকর্তা সুধারাম মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মুহাম্মদ ইমদাদুল হক জানান, এ ঘটনায় জামিনে আছে একজন, কারাগারে আছেন একজন, বাকি আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে। তদন্ত চলছে আর ভিসারা রিপোর্ট আসলে পরবর্তি কার্যক্রম চলবে।

 

 

 
Electronic Paper