পরিত্যক্ত ভবনে চলছে কেশবপুর ইউপি

সিদ্দিকুর রহমান, কেশবপুর (যশোর) / ৯:৫১ অপরাহ্ণ, নভেম্বর ২৪,২০২০

দীর্ঘ ৪৯ বছর নিজস্ব ভবন ছাড়াই চলছে যশোরের কেশবপুর সদর ইউনিয়ন পরিষদ। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের ধারাবাহিক উদাসীনতার কারণে বর্তমান একটি পরিত্যক্ত স্কুলে চলছে এর প্রশাসনিক কার্যক্রম।

অবশেষে ২০১৮ সালে ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান কামরুজ্জামান কামাল সুজাপুর মৌজার ৭১ শতক সরকারি খাস জমিসহ একটি ভবনের আবেদন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট।

চিঠি চালাচালিতেই চলে গেছে দুই বছর। তবে এলাকাবাসী যশোর-সাতক্ষীরা সড়কের মধ্যকুল মৌজায় সদর ইউনিয়ন পরিষদের স্থায়ী ভবন নির্মাণের জোর দাবি জানিয়েছেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা বলেন, কেশবপুর সদর ইউনিয়ন পরিষদ ভবন নির্মাণের জন্য যে ০.৩৩ একর জমি বরাদ্দ দেওয়া হয়, তা সম্প্রতি সরেজমিন পরিদর্শন করা হয়েছে। সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক আলাউদ্দীন আলা বলেন, বর্তমান ইউনিয়ন পরিষদের কার্যক্রম চলছে সুজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের টিনসেড ভবনে। বিদ্যালয়ের মাঠে বছরে ৬ থেকে ৭ মাস পানি থাকে।

যার কারণে ইন্টারনেট সুবিধাসহ সরকারি কর্মকা- পরিচালনা করতে সমস্যা হচ্ছে। ভবন নির্মাণের জন্য জমি অনুমোদন পাওয়া গেছে। সমস্যার কারণে এখনো ভবন নির্মাণ শুরু হয়নি।

জানা যায়, কেশবপুর সদর ইউনিয়নে ২৫ হাজার লোকের বসবাস রয়েছে। প্রতিষ্ঠালগ্ন থেকে এর প্রশাসনিক কার্যক্রম চলে শহরের একটি সমবায় সমিতির ভবনে। ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবদুস সামাদ বিশ্বাস প্রায় ২৫ বছর ও বর্তমান চেয়ারম্যান প্রভাষক আলাউদ্দীন আলা প্রায় ১৫ বছর চেয়ারম্যানের দায়িত্ব পালন করলেও ইউনিয়ন পরিষদের স্থায়ী ভবন নির্মাণের কোনো উদ্যোগ গ্রহণ করেননি।

২০১৮ সালে কেশবপুরের তৎকালীন ইউএনও মিজানুর রহমান পৌর এলাকা থেকে ইউনিয়ন পরিষদের সকল কার্যক্রম গুটিয়ে ইউনিয়ন পরিষদের জায়গায় ফিরে যেতে নোটিস প্রদান করেন। এ সময় টনক নড়ে সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ মেম্বারদের। এরপর থেকে ইউনিয়ন পরিষদের কার্যক্রম চলছে সুজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি পরিত্যক্ত ভবনে।

 

 

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
উপদেষ্টা সম্পাদক : মোশতাক আহমেদ রুহী

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com