সিরাজগঞ্জে স্বল্পমূল্যে খাদ্যশষ্য বিতরণে নয়-ছয়

সিরাজগঞ্জ প্রতিনিধি / ৪:১৯ অপরাহ্ণ, নভেম্বর ২৪,২০২০

সিরাজগঞ্জে খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত হতদরিদ্রদের জন্য স্বল্পমূল্যে খাদ্যশষ্য বিতরণের ওজনে কম ও বস্তার জন্য টাকা নেয়ার অভিযোগ উঠেছে ডিলার আব্দুল মান্নানের বিরুদ্ধে।

“শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ” এই স্লোগানকে সামনে রেখে সদর উপজেলার ৯নং কালিয়া হরিপুর ইউনিয়নে কালিয়া বটতলা এলাকায় ডিলার আব্দুল মান্নানের নিকট থেকে কার্ডধারীদের ১০ টাকা কেজি দরে ৩০ কেজি চাউল ক্রয় করছে।

মঙ্গলবার বেলা ১২টার দিকে সরজমিনে অভিযোগ করে কার্ডধারী রিকশা চালক তোতা, রেহেলা বেগম, কহিনুর, জয়নব বেগম অভিযোগ করে বলেন, এক বস্তা করে চাউল আমাদের দিচ্ছে। এতে কয় কেজি আছে আমরা জানি না। পরে আমরা আমাদের কয়েকটি বস্তা ওজন করে দেখি ২৭, ২৮, ২৯, ৩০ কেজি করে প্রতি বস্তায় চাউল রয়েছে।

কার্ডধারীরা আরও অভিযোগ করে বলেন, প্রতি খালি বস্তায় ৫০ টাকা করে নিচ্ছে ডিলার আব্দুল মান্নানের লোকজন। বাড়ি থেকে বস্তা না নিয়ে আসলে চাউল দিচ্ছে না এবং টাকা না দিলে বস্তা দিচ্ছে না। এখানে কোন ওজন মাপার স্কেল মেশিনও রাখা হয়নি।

এ ব্যাপারে ডিলার আব্দুল মান্নান জানান, আমার এখানে নিয়ম অনুযায়ী চাউল দেওয়া হচ্ছে। গোডাউন থেকে যেভাবে আমাদের চাউল দিচ্ছে ঠিক সেই ভাবে বিতরণ করছি।

সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্তকর্তা মো. রফিকুল ইসলাম জানান, কিছু বস্তায় ওজনে কম বেশি থাকতে পারে। সেগুলো আমরা পুরণ করে দেই। কিন্তু বস্তার জন্য টাকা নেওয়ার নিয়ম নেই। এ ধরণের ঘটনা ঘটলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজ জানান, বিষয়টি আমি অবগত হয়েছি। প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
উপদেষ্টা সম্পাদক : মোশতাক আহমেদ রুহী

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com