ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইরফানের মামলার তদন্তে প্রভাব খাটানোর সুযোগ নেই

নিজস্ব প্রতিবেদক
🕐 ৩:৪৬ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২০

নৌবাহিনী অফিসারকে মারধরের মামলায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর ও এমপি হাজী সেলিমের ছেলে মো. ইরফান সেলিমের মামলার তদন্তে প্রভাব খাটানোর কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। ২৭ অক্টোবর, মঙ্গলবার তেজগাঁও থানা কমপ্লেক্সে ভিক্টিম রেসপন্স ও হটলাইন নম্বর উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, এখানে প্রভাব থাকার কোন প্রশ্ন নেই। চাইলে কেউ প্রভাব খাটাতে পারবে না। আমরা দ্রুততম সময়ে এই মামলার তদন্ত করব ও অভিযোগপত্র জমা দেবো। আমরা মামলাটি গুরুত্বসহকারে নিয়েছি। সচরাচর হত্যা মামলার মতো ঘটনা থাকলে ঘটনাস্থল উপ-পুলিশ কমিশনার পরিদর্শন করেন না। এই ঘটনার পরপরই রমনা বিভাগের ডিসি ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন।

এর আগে ডিএমপি কমিশনার নারী নির্যাতন প্রতিরোধে কুইক রেসপন্স এবং হটলাইন নম্বর চালু করেন। এখন থেকে ০১৩২০-০৪২০৫৫ এই নম্বরে নির্যাতনের শিকার যেকোনো ভিকটিম ২৪ ঘণ্টায় তার অভিযোগ জানাতে পারবেন। অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে ডিএমপির রেসপন্স টিম ঘটনাস্থলে গিয়ে তাকে সহযোগিতা করবে।

এ ছাড়া কমিশনার আরও বলেন, আমরা চাই না কোনও নারী অনাকাঙ্ক্ষিত ঘটনার সম্মুখীন হোক। তার কথা শোনার জন্যই আমাদের এই প্রচেষ্টা। আমরা টিমটাকে এমনভাবে তৈরি করব যে কোনও মেয়ে বা বোন তার খারাপ লাগার জায়গাটা আমাদের সঙ্গে শেয়ার করতে পারেন। এখানে সার্বক্ষণিক একটা গাড়ি থাকবে। পরবর্তীতে আরও গাড়ি যোগ হবে। ৯৯৯-এর মত যেনও আমাদের একটা শক্ত টিম হয় বা রেসপন্স করতে পারে সেই আশা নিয়ে কাজ করব।

 
Electronic Paper