করোনায় মৃত্যু ১১ লাখ ৬৪ হাজার ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক / ১১:৩৭ পূর্বাহ্ণ, অক্টোবর ২৭,২০২০

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ সামলাতে ব্যাপক সতর্কতা নিচ্ছে ইউরোপের দেশগুলো। সংক্রমণ এড়াতে বিভিন্ন দেশে জরুরি অবস্থা ও রাত্রিকালীন কারফিউ জারি করেছে অনেক দেশ। এরই মধ্যে করোনায় মৃত্যু ১১ লাখ ৬৪ হাজার ছাড়িয়ে গেছে। এ তথ্য ওয়ার্ল্ডওমিটারসের।

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ও আক্রান্তের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক এ ওয়েবসাইটের তথ্যমতে, মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩৭ লাখ ৭৭ হাজার ১৩৩ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ২১ লাখ ৮২ হাজার ১১১ জন। আর প্রাণহানি হয়েছে ১১ লাখ ৬৪ হাজার ৫১৫ জনের।

এদিকে যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ কোটি ৩৪ লাখ ৪৭ হাজার ১৬২ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১১ লাখ ৫৮ হাজার ৮৮২ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছেন ২ কোটি ৯১ লাখ ৩২ হাজার ৬০০ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। মঙ্গলবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮৭ লাখ ৫৩ জন। আর এই মহামারীতে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ২৫ হাজার ৬৯৭ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকা লাতিন আমেরিকার দেশটিতে এ সংক্রমিত হয়েছেন ৫৪ লাখ ৯ হাজার ৮৫৪ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫৭ হাজার ৩৯৭ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭৯ লাখ ৯ হাজার ৯৫৯ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ১৯ হাজার ১৪ জনের।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস বিশ্বময় ছড়িয়ে পড়েছে। এ পর্যন্ত ২১৩ দেশ ও অঞ্চলে এই মহামারী ছড়িয়ে পড়েছে। এটিকে বৈশ্বিক মহামারী ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
উপদেষ্টা সম্পাদক : মোশতাক আহমেদ রুহী

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com