নিক্সন চৌধুরীর বিরুদ্ধে ইসির মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক / ১০:৩২ পূর্বাহ্ণ, অক্টোবর ১৫,২০২০

ভোটের সময় নির্বাচনি কাজে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেটকে গালি ও হুমকি দেওয়ার অভিযোগে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য (এমপি) মুজিবর রহমান চৌধুরীর (নিক্সন চৌধুরী) নামে মামলা করা হযেছে। বৃহস্পতিবার ফরিদপুরের চরভদ্রাসন থানায় এ মামলা করেছেন  ফরিদপুরের জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা ও সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা নওয়াবুল ইসলাম।

 

তিনি বলেন, ইসির নির্দেশনায় সকাল ১০ টায় থানায় আমি বাদী হয়ে এ মামলা করেছি। আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে সাংসদের বিরুদ্ধে এ মামলা করা হয়েছে।

বুধবার প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা জানান, সাংসদ নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি বলেন, আমাদের সিদ্ধান্ত হয়েছে, মাননীয় সংসদ সদস্য নিক্সন চৌধুরী সাহেবের বিরুদ্ধে মামলা করা হবে। হয়ত আজকের মধ্যে, বা কালকের মধ্যে থানায় মামলা রুজু হয়ে যাবে। বিধি বহির্ভূত আচরণ করার জন্য আমাদের হাতে যে আলামত আছে, তা যথেষ্ট। সেজন্য মামলা হবে।

মামলা হওয়ার পর সংশ্লিষ্ট থানা তদন্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা নেবে বলে মন্তব্য করেন সিইসি।

তিনি বলেন, সাংসদ নিক্সন আচরণ বিধির বাইরে আর কোনো নির্বাচনী অপরাধ করেছেন কিনা, তা তদন্ত করে দেখতে একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি করবে ইসি।

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনকে কেন্দ্র করে জেলা প্রশাসক ও নির্বাচনী দায়িত্ব পালন করা কর্মকর্তাদের হুমকি-ধমকি দেওয়ার অভিযোগ উঠে এ সাংসদের বিরুদ্ধে।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
উপদেষ্টা সম্পাদক : মোশতাক আহমেদ রুহী

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com