ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

উপবৃত্তির টাকা পেতে অ্যাকাউন্ট খোলার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
🕐 ১২:২৬ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২০

উপবৃত্তি পাওয়া ষষ্ঠ থেকে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন ব্যাংকিং অ্যাকাউন্ট বা মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট খোলার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। সমন্বিত উপবৃত্তি কার্যক্রম বাস্তবায়নে শিক্ষার্থীদের তথ্য সফটওয়্যারে অন্তর্ভুক্ত করতে বলা হয়েছে।

১২ অক্টোবর, সোমবার সব উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে এমন নির্দেশনা দিয়েছে মাউশি।বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থীদের অ্যাকাউন্ট খুলে সে তথ্য ৭ নভেম্বরের মধ্যে এইচএসপি-এমআইএস সফটওয়্যারে অন্তর্ভুক্ত করতে হবে প্রতিষ্ঠানপ্রধানদের। তবে কোনো অযোগ্য শিক্ষার্থীর অ্যাকাউন্ট খোলা হলে বা যোগ্য শিক্ষার্থীর অ্যাকাউন্ট নম্বরের পরিবর্তে অন্য অ্যাকাউন্ট নম্বর সফটওয়্যারে অন্তর্ভুক্ত করা হলে প্রতিষ্ঠানপ্রধান দায়ী থাকবেন।

শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে এমআইএস সফটওয়্যারে (http://103.48.16.248:8080/HSP-MIS/login) লগইন করে শিক্ষার্থীদের তথ্য ও ব্যাংক অ্যাকাউন্টের তথ্য অন্তর্ভুক্ত করতে হবে। চিঠিতে উপবৃত্তি পাওয়া ষষ্ঠ থেকে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন ব্যাংকিং অ্যাকাউন্ট বা মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট খোলার ও তথ্য অন্তর্ভুক্তির বিস্তারিত প্রক্রিয়া তুলে ধরা হয়েছে।

 
Electronic Paper