ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শরণখোলায় বাঘ আতঙ্ক

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি
🕐 ১২:২৩ অপরাহ্ণ, অক্টোবর ০৯, ২০২০

সুন্দরবনের ধানসাগর এলাকা থেকে একটি বাঘ শরণখোলার লোকালয়ে ঢুকে পড়ায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। গতকাল বৃহস্পতিবার সাকাল থেকে বিভিন্ন স্থানে হঠাৎ করে শতাধিক বাঘের পায়ের ছাপ দেখে মানুষের মধ্যে আতঙ্ক দেখা দেয়।

খবর পেয়ে বনরক্ষী ও পুলিশ ঘটনাস্থলে ছুটে গিয়ে এলাকাবাসীকে নিয়ে বাঘের অবস্থান খুঁজে বের করার চেষ্টা করেন এবং সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেন।

বন সংলগ্ন পশ্চিম রাজাপুর গ্রামে ইউপি সদস্য হুমায়ুন করিম সুমন তালুকদার জানান, সকালে তার গ্রামের লোকজন বাড়ি থেকে বের হয়ে বিভিন্ন স্থানে বাঘের পায়ের ছাপ দেখতে পান।

গ্রামের এমাদুল হাওলাদার ও রিয়াজুল হাওলাদারে বাড়ির সামনে থেকে ধান ক্ষেতে যাওয়ার পথে শতাধিক পায়ের ছাপ দেখতে পান তারা। এরপর এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে।

পরে তিনি বন বিভাগ ও শরণখোলা থানা পুলিশকে বিষয়টি জানান এবং মাইকিং করে সবাইকে সতর্ক থাকতে অনুরোধ করেন। তবে বাঘটি বনে ফিরে গেছে না লোকালয়ের ঝোঁপঝাড়ে লুকিয়ে রয়েছে তা নিশ্চিত হতে পারেননি তারা।

এ ব্যাপারে বন বিভাগের চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) এনামুল হক জানান, বুধবার রাতে একটি বাঘ লোকালয়ে প্রবেশ করেছিল। খবর পেয়ে বুধবার দুপুরে বনরক্ষী, ভিলেজ টাইগার রেসপন্স টিম, কমিউনিটি পেট্রোলিং দল যৌথভাবে বাঘের পায়ের ছাপ অনুসরণ করে দেখেছেন বাঘটি বনে ফিরে গেছে। এ সময় মসজিদের মাইক থেকে এলাকাবসীকে সতর্ক থাকার জন্য বলা হয়েছে।

শরণখোলা থানার ওসি সাইদুর রহমান জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান এবং এলাকাবাসীকে সতর্ক থাকার পরামর্শ দেন।

 
Electronic Paper