ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শেষ পর্যন্ত মাঠে থাকবেন বিএনপির সালাহউদ্দিন

নিজস্ব প্রতিবেদক
🕐 ১০:৪০ পূর্বাহ্ণ, অক্টোবর ০১, ২০২০

প্রতিপক্ষের হামলা উপেক্ষা করে মাঠে থাকার ঘোষণা দিয়েছেন ঢাকা-৫ আসনে বিএনপির মনোনীত প্রার্থী সালাহউদ্দিন আহমেদ। তিনি বলেছেন, এ আসনে ১৭ অক্টোবর নির্বাচনের তারিখ ঘোষণা করার পর থেকে আওয়ামী লীগ প্রার্থী গাড়িবহর নিয়ে প্রচারণা শুরু করেছেন। আমি নির্বাচন কমিশনে এ বিষয়ে অভিযোগ দিলেও তারা আমলে নেয়নি।

তিনি বলেন, আমরা শান্তিপূর্ণভাবে যাত্রাবাড়ী আইডিয়েল স্কুল অ্যান্ড কলেজ থেকে সভা করার মধ্য দিয়ে নির্বাচনী প্রচারণা শুরু করেছি। কিন্তু আমাদের প্রচারণায় সন্ত্রাসী হামলা চালানো হচ্ছে। যতই হামলা চালানো হোক আমরা মাঠে আছি, থাকব। ঘরে ফিরে যাব না। শেষ রক্তবিন্দু দিয়ে হলেও মাঠে থাকব। গতকাল বুধবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্র্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সালাহউদ্দিন আহমেদ বলেন, আজকে (বুধবার) বেলা ১১টায় সায়েদাবাদ আর কে চৌধুরী ডিগ্রি কলেজের সামনে পূর্ব ঘোষিত গণসংযোগ কর্মসূচি ছিল। যা গতকালই আমরা পুলিশ প্রশাসকে অবহিত করেছি। কিন্তু আজকে পুলিশ প্রশাসনের সামনেই হামলার ঘটনা ঘটেছে। কাউন্সিলর আবুল কালাম অনুুর নেতৃত্ব এ হামলা চালানো হয়।

আমাদের ওপর বারবার আওয়ামী লীগ প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু এবং আওয়ামী লীগ নেতা হারুন আর রশিদের নেতৃত্বে হামলা চালানো হচ্ছে। এভাবে আমাদের নির্বাচন থেকে দূরে রাখা যাবে না। আমরা জনগণের কাছে যাব। শেষ পর্যন্ত মাঠে থাকব।

নির্বাচন কমিশনকে পরিবেশ তৈরির আহ্বান জানিয়ে সালাহউদ্দিন বলেন, এর ব্যত্যয় ঘটলে এখান থেকেই সরকার পতনের আন্দোলন শুরু হবে। আবার যদি হামলা হয়, জনগণ রুখে দাঁড়াবে। এ সময় তিনি সাংবাদিক ও দলের কেন্দ্রীয় নেতাদের সহযোগিতা চান।

সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, শেখ হাসিনা ক্ষমতায় থাকলে সুষ্ঠু নির্বাচন হবে- এটা অলীক কল্পনা। এটা আশা করা যায় না। নির্বাচন কমিশন তো স্বীকারই করে নিয়েছে রাতে নির্বাচন হয়। এবার আর হবে না। আসলে নির্বাচন কমিশন পাপের প্রতিষ্ঠানে পরিণত করেছে। তিনি বলেন, আর বেশি দিন নয়, অনেক অন্যায়-অত্যাচার করেছে। সুষ্ঠু নির্বাচন হলে জনগণ কেন্দ্রে আসবেন।

সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ও দলের যুগ্ম মহাসচিব হাবীব উন নবী খান সোহেল বলেন, ভোট দিয়েছে ধানের শীষে চলে গেছে নৌকায়।

উপনির্বাচনের প্রচারকালে হামলা করা হচ্ছে। নির্বাচন কমিশনের উদ্দেশে তিনি বলেন, তামাশার নির্বাচন থেকে সরে আসুন, সুষ্ঠু নির্বাচন না দিতে পারলে সরে দাঁড়ান। ভোটের অধিকার ফিরিয়ে না আনা পর্যন্ত আমরা লড়াই চালিয়ে যাব। মাঠে আছি, থাকব।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি নেতা অধ্যক্ষ সেলিম ভূইয়া, আবদুস সালাম আজাদ ও তানভীর আহমেদ রবিন। গতকাল বেলা ১১টায় রাজধানীর সায়েদাবাদ আর কে চৌধুরী ডিগ্রি কলেজের সামনে ধানের শীষের প্রার্থী সালাহউদ্দিনের পূর্ব ঘোষিত গণসংযোগ কর্মসূচি পালন করতে পারেননি। প্রতিপক্ষের হামলার কারণে কর্মসূচি পালন করা সম্ভব হয়নি বলে জানান বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ রবিন।

 
Electronic Paper