ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার রায় আজ

বরগুনা প্রতিনিধি
🕐 ৮:৩১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০২০

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় আয়শা সিদ্দিকা মিন্নিসহ প্রাপ্তবয়স্ক ১০ আসামির রায় আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) ঘোষণা করা হবে। রায়ের প্রতিক্রিয়া জানাতে গিয়ে মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর বলেছেন, তার মেয়ে নির্দোষ, সে এই মামলা থেকে খালাস পাবে। কিন্তু নিহত রিফাতের বাবা মিন্নির শ্বশুর আ. হালিম দুলাল শরীফ মিন্নিকে হামলার পরিকল্পনাকারী আখ্যা দিয়ে তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

মামলার অন্য আসামিরা হলেন- রাকিবুল হাসান রিফাত ওরফে রিফাত ফরাজী, আল কাইয়ুম ওরফে রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, মো. রেজোয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয়, মো. হাসান. মো. মুসা ওরফে মুসা বন্ড, রাফিউল ইসলাম রাব্বি, মো. সাগর ও কামরুল ইসলাম সায়মুন।

মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর বলেন, ‘আমার মেয়ে নিরাপরাধী। তাকে ষড়যন্ত্রমূলকভাবে এই মামলায় ফাঁসানো হয়েছে। সারাদেশের মানুষ দেখেছে আমার মেয়ে কীভাবে রিফাতকে বাঁচাতে প্রাণপণ চেষ্টা করেছে। সন্ত্রাসীদের ধারালো রামদার সামনে গিয়ে নিজের স্বামীকে বাঁচানোর চেষ্টা করেছে। আমার প্রত্যাশা বিচারক এই মামলায় মিন্নিকে খালাস দেবেন।’

তিনি আরও বলেন, ‘মিন্নি যেভাবে রিফাতকে বাঁচানোর চেষ্টা করেছে, যদি সে খুন করতে চাইতো তাহলে কখনোই এটা করতো না।’

অন্যদিকে নিহত রিফাত শরীফের বাবা মিন্নির শ্বশুর আ. হালিম দুলাল শরীফ বলেন, ‘মিন্নি এই মামলার মূল পরিকল্পনাকারী। মিন্নির জন্যই আজ আমি সন্তানহারা। মিন্নি আমার ছেলেকে বিয়ে করেও নয়ন বন্ডের সঙ্গে অবৈধ সম্পর্ক রেখেছিল। আর সেই অবৈধ সম্পর্কের বলি হতে হলো আমার ছেলেকে। এই ষড়যন্ত্রকারীর আমি দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।’

তিনি আরও বলেন, ‘আমার ছেলে সঙ্গে বিয়ে হওয়ার আগে মিন্নি নয়ন বন্ডকে বিয়ে করেছিল। সে সব তথ্য গোপন করে সে আমার ছেলেকে বিয়ে করে। মিন্নি আমার ছেলেকে বিয়ের পর নয়ন বন্ডের সঙ্গে সম্পর্ক চালিয়ে গেছে। ওর জন্য আজ কতোগুলো পরিবার ব্যাথার সাগরে ভাসছে। ওর শাস্তি এখন বরগুনাবাসীর দাবি।’

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে নয়ন বন্ড ও তার সহযোগীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে রিফাত শরীফকে গুরুতর আহত করে। এরপর বীরদর্পে অস্ত্র উঁচিয়ে এলাকা ত্যাগ করে তারা। গুরুতর আহত রিফাত ওই দিনই বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান।

গত ১ সেপ্টেম্বর রিফাত শরীফ হত্যা মামলায় রিফাতের স্ত্রী মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দুই ভাগে বিভক্ত অভিযোগপত্র (চার্জশিট) দেয় পুলিশ। একইসঙ্গে রিফাত হত্যা মামলার এক নম্বর আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

গত ১ জানুয়ারি রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনার জেলা ও দায়রা জজ আদালত। অন্যদিকে গত ৮ জানুয়ারি রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনার শিশু আদালত।

এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনও পলাতক রয়েছেন। এছাড়াও নিহত রিফাতের স্ত্রী মিন্নিসহ অপ্রাপ্তবয়স্ক ৮ আসামি উচ্চ আদালত এবং বরগুনার শিশু আদালতের আদেশে জামিনে রয়েছে।

 
Electronic Paper