ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

তফসিল ঘোষণার অপেক্ষায় বিএনপি

নিজস্ব প্রতিবেদক
🕐 ১০:৪২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২০

ঢাকা ও সিরাজগঞ্জ-২-এর উপনির্বাচনের তফসিল ঘোষণার পর এই দুই আসনে প্রার্থী চূড়ান্ত করবে বিএনপি। দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গতকাল রোববার দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। এর আগে শনিবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে ভার্চুয়ালি এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে বলা হয়, স্থায়ী কমিটির বৈঠকে ঢাকা এবং সিরাজগঞ্জ দুটি আসনের উপ-নির্বাচনের প্রার্থী চূড়ান্ত করা তফসিল ঘোষণা না করা পর্যন্ত অপেক্ষা করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়া স্থানীয় সরকারের যেসব উপজেলা ও ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠানের তফসিল ঘোষণা করা হয়েছে সেগুলোতে অংশ গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয় এবং সংশ্লিষ্ট ইউনিয়ন ও উপজেলা ইউনিটগুলোর সুপারিশকৃত প্রার্থীদের মনোনয়নের সিদ্ধান্ত গৃহীত হয়। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মহাসচিবকে দায়িত্ব অর্পণ করা হয়।

সভায় পুনরায় চতুর্থ বারের মতো বন্যা দেখা দেওয়ায় উদ্বেগ প্রকাশ করা হয় এবং জাতীয় ত্রাণ কমিটিকে বন্যাদুর্গত এলাকায় ত্রাণ তৎপরতা বৃদ্ধি করার অনুরোধ করা হয়। স্বাস্থ্যবিধি মেনে দলের সাংগঠনিক কর্মকা- পুনরায় শুরু করার সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় পেঁয়াজসহ অন্যান্য খাদ্যপণ্যের মূল্য বৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। সরকার পেঁয়াজ আমদানি ও সরবরাহ নিশ্চিত করার কার্যকরী ব্যবস্থা গ্রহণ না করার ফলে জনগণ যে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে তাতে ক্ষোভ প্রকাশ করা হয়।

করোনা ভ্যাকসিন যা কয়েকটি দেশে এবং কোম্পানি উদ্ভাবনের দাবি করছে সে বিষয়ে বিশেষজ্ঞদের সঙ্গে মতবিনিময়ের পরে দলীয় অবস্থান নির্ধারণের সিদ্ধান্ত গৃহীত হয়।

বৈঠকে ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু যুক্ত ছিলেন।

 
Electronic Paper