ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শফীকে বিদায় দিতে লাখো মানুষের ঢল

চট্টগ্রাম প্রতিনিধি
🕐 ১:১০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২০

বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীকে শেষবারের মতো একবার দেখতে লাখো মানুষের ঢল নেমেছে চট্টগ্রামের হাটহাজারী এলাকায়। লোকে লোকারণ্য হয়ে গেছে দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসা প্রাঙ্গণ।

 

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) রাত থেকেই দেশের বিভিন্ন এলাকা থেকে ছুটে আসতে থাকে লাখো শফীভক্ত ও অনুসারীরা। তৈরি হয় মানুষের মহাসমুদ্র।

শনিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় আল্লামা শফীর মরদেহবাহী গাড়িটি মাদরাসা প্রাঙ্গণে এসে পৌঁছালে এক হৃদয়বিদারক পরিবেশ সৃষ্টি হয়। মুকুটহীন এ সম্রাটকে ভালোবাসা জানাতে থাকেন সবাই।

শফীর জানাজা নির্বিঘ্ন করতে হাটহাজারী বাসস্টেশন থেকে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া যেকোনো পরিস্থিতি এড়াতে পুরো এলাকাজুড়ে বাড়ানো হয়েছে আইনশৃংখলা বাহিনীর তৎপরতা।

মোতায়েন রয়েছেন র‌্যাব ও পুলিশ বাহিনীর সদস্যদের। ১০ প্লাটুন বিজিবি সদস্য রয়েছেন হাটহাজারী, পটিয়া, রাঙ্গুনিয়া ও ফটিকছড়িতে। এছাড়া ৪ উপজেলায় দায়িত্ব পালন করছেন ৭জ ন ম্যাজিস্ট্রেট।

শনিবার জোহরের নামাজের পর দুপুর ২টায় হাটহাজারী মাদ্রাসা মাঠে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে হাটহাজারী মাদ্রাসা ক্যাম্পাসের অভ্যন্তরে বায়তুল আতিক জামে মসজিদের সামনের কবরস্থানে আল্লামা শফীকে দাফন করা হবে।

 
Electronic Paper