ভারতে গ্রেফতার সন্দেহভাজন ৯ জঙ্গি

আন্তর্জাতিক ডেস্ক / ১২:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯,২০২০

ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআই পৃথক দুটি রাজ্যে অভিযান চালিয়েছে। এ সময় গ্রেফতার করা হয়েছে সন্দেহভাজন ৯ ব্যক্তিকে। তারা দিল্লিতে বড় ধরনের কোনও নাশকতার পরিকল্পনা করছিল বলে অভিযোগ রয়েছে।

 

শনিবার (১৯ সেপ্টেম্বর) ভোরের অভিযানে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের কাছ থেকে বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র এবং গুরুত্বপূর্ণ কাগজপত্র উদ্ধার করা হয়েছে।

বেশ কিছুদিন ধরেই গোয়েন্দা সংস্থা ফাঁদ পেতেছিল। তাদের মোবাইল নম্বর ট্র্যাক করা হচ্ছিল। পশ্চিমবঙ্গ রাজ্যের মুর্শিদাবাদ জেলার জঙ্গীপুর মহকুমার ডোমকল থেকে ৬ ব্যক্তিকে গ্রেফতার করে এনআইয়ে অপর অভিযান চালানো হয় কেরালার এরনাকুলামে।

গ্রেফতারকৃতদের মধ্যে ইয়াকুব বিশ্বাস, মুরশিদ হাসান এবং মোশারফ হোসেনকে কেরল থেকে এবং আবু সুফিয়ান, আতাউর রহমান, এনান আহমেদ, মইনুল মন্ডল, নাজমুস সাকিব, আল মামুন কামাকে মুর্শিদাবাদ থেকে গ্রেফতার করা হয়।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সম্প্রতি এক প্রতিবেদনে জানানো হয়, পশ্চিমবঙ্গসহ উত্তর ও দক্ষিণ ভারতের ৯টি রাজ্যে নতুন করে জঙ্গিরা তাদের নেটওয়ার্ক তৈরি করছে। এরপরই দেশটির অভ্যন্তরীণ নিরাপত্তা প্রদানকারী গোয়েন্দা সংস্থাগুলো আরো সক্রিয়ভাবে কাজ শুরু করে।

 

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
উপদেষ্টা সম্পাদক : মোশতাক আহমেদ রুহী

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com