ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বান্দরবানে পাঁচতলা ছাত্রীনিবাসের নির্মাণ কাজ শুরু

কৌশিক দাশ (বান্দরবান প্রতিনিধি)
🕐 ৮:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২০

বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। আর এই সরকারের আমলেই শিক্ষার মান উন্নয়নে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

 

১৮ সেপ্টেম্বর (শুক্রবার) সকালে বান্দরবান সরকারি কলেজে পাঁচতলা বিশিষ্ট ছাত্রীনিবাসের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধনকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী এই কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বর্তমানে বান্দরবানে কয়েকটি কলেজ ও বিশ্ববিদ্যালয় স্থাপিত হওয়ায় দুর্গম এই পার্বত্য জেলায় এখন শিক্ষার হার বাড়ছে এবং সরকার ও শিক্ষা ব্যবস্থার উন্নয়নে বিভিন্ন সহায়তা প্রদান করছে।

এ সময় বান্দরবান শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৪ কোটি ৪৭ লক্ষ টাকা ব্যয়ে ১৩২ শয্যা বিশিষ্ট পাঁচতলা ছাত্রীনিবাসের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়।

এর আগে বান্দরবান সরকারি কলেজের নিজস্ব তহবিল থেকে ছাত্র-ছাত্রীদের যাতায়াতের সুবিধার জন্য ৪৩ লক্ষ টাকা ব্যয়ে নতুন একটি কলেজ বাসের ও শুভ উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, সদর উপজেলা চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর, বান্দরবান সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসার মো.মকছুদুল আমিন, সহ বান্দরবান সরকারি কলেজের শিক্ষক শিক্ষিকা ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।

 
Electronic Paper