ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘খালেদার জন্য ৫ শ লোকের মিছিলও করতে পারেনি বিএনপি’

নিজস্ব প্রতিবেদক
🕐 ৩:১২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২০

দেশে এ মুহূর্তে আন্দোলনের কোনো পরিস্থিতি নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আন্দোলনের হুমকি না দিয়ে বিএনপিকে পরবর্তী নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। কাদের আরও বলেন, খালেদা জিয়ার জন্য পাঁচ শ লোক নিয়ে একটি মিছিলও সম্ভব হয়নি বিএনপির পক্ষে। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সচিবালয়ে তার নিজ দফতরে ব্রিফিংকালে একথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

 

কাদের বলেন, দেশে এ মুহূর্তে আন্দোলনের বস্তুগত কোনও পরিস্থিতি বিরাজমান নেই। বিএনপির সাবজেক্টিভ কোনও প্রিপারেশন নেই। ক্ষমতার পালাবদল চাইলে অন্য কোনও অলিগলি পথ না খুঁজে আগামী নির্বাচনের প্রস্তুতি নিন।

খালেদা জিয়ার মুক্তির জন্য নতুন করে আন্দোলনের হুমকি প্রসঙ্গে তিনি বলেন, গত ১০ বছর ধরে আন্দোলনের হাঁক ডাক শুনছি। দেশের জণগণ তাদের আন্দোলনের সক্ষমতাও ইতোমধ্যে দেখে ফেলেছে। বাস্তবে ৫০০ লোক নিয়ে রাজপথে একটি মিছিলও এ পর্যন্ত বেগম জিয়ার জন্য করতে পারেনি। এ ব্যর্থতা ঢাকবে কী করে?

কাদের আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিকতা প্রদর্শন করে বেগম জিয়ার বয়সজনিত বিষয়টি বিবেচনায় নিয়ে প্রথেমে ছয় মাস, পরে আরও ছয় মাস জামিনের মেয়াদ বাড়িয়েছেন। তাই বলে এটি বিএনপির আন্দোলনের ফসল নয়। এটি শেখ হাসিনার মহানুভবতা ও মানবিকতার উদাহরণ।

বিএনপি নেতারা আন্দোলনের ডাক দিয়ে শীতাতপ নিয়ন্ত্রিত ঘরে বসে থাকে বলেও জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপির আন্দোলনের ডাক আষাঢ়ের তর্জন গর্জনই সার।

 
Electronic Paper