ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সড়কে শৃঙ্খলা ফেরাতে অভিযান, জরিমানা আদায়

বান্দরবান প্রতিনিধি
🕐 ৩:০৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২০

বান্দরবানে সড়কে শৃঙ্খলা ফেরাতে, হেলমেট ব্যবহারের তাগিদের পাশাপাশি ড্রাইভিং লাইসেন্স সংঙ্গে নিয়ে যাতায়াতসহ মোটরযান আইন মেনে চলার স্বার্থে জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বান্দরবানের জেলা প্রশাসকের কার্যালয়ে সামনের প্রধান সড়কে এই ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিমন সরকার।

এ সময় ভ্রাম্যমাণ আদালতে আরও উপস্থিত ছিলেন- বিআরটিএর বান্দরবান জেলা কার্যালয়ের মোটরযান পরিদর্শক মো. শাহাদাত হোসেন চৌধুরী, জেলা প্রশাসনের জুডিশিয়াল পেশকার সুমন পাল, সদর থানার উপ-পরিদর্শক মো. ইসমাইল হোসেনসহ পুলিশের সদস্যরা।

এ সময় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সড়কে চলাচলরত মোটরসাইকেল চালক ও আরোহীদের হেলমেট না থাকা, রেজিস্ট্রেশন, ফিটনেস ও ড্রাইভিং লাইসেন্স না থাকা এবং স্বাস্থ্যবিধি না মেনে সড়কে চলাচল করার অপরাধে জরিমানা করা হয়।

বান্দরবান জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিমন সরকার জানান, বান্দরবানে চালক ও আরোহীদের হেলমেট না থাকা, রেজিস্ট্রেশন-ফিটনেস ও ড্রাইভিং লাইসেন্স না থাকা এবং স্বাস্থ্যবিধি না মেনে সড়কে চলাচল করতে দেখা যাচ্ছে আর যারা সড়ক আইন অমান্য করছে তাদের সর্তক করার জন্য এই ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হচ্ছে।

অভিযানে বিভিন্ন ব্যক্তির বিরুদ্ধে সড়ক পরিবহণ আইন না মানা, স্বাস্থ্যবিধি না মেনে সড়কে চলাচল করাসহ কয়েকটি অপরাধে ১১টি মামলায় ৪ হাজার ৬শ টাকা জরিমানা আদায় করা হয়।

 
Electronic Paper