ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ছাত্রলীগ নেতার কব্জি বিচ্ছিন্ন

৩৮ জনের বিরুদ্ধে মামলা পৌর কমিটি বিলুপ্ত

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি
🕐 ১১:৫৯ পূর্বাহ্ণ, আগস্ট ২১, ২০২০

পিরোজপুরের মঠবাড়িয়ায় ছাত্রলীগ নেতা শুভ শর্মার ডান হাতের কব্জি বিচ্ছিন্ন করার ঘটনায় উপজেলা ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম রাজুসহ যুবলীগ ও ছাত্রলীগের ৩৮ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মশিউর রহমান মর্তুজা গত বুধবার রাতে বাদী হয়ে মঠবাড়িয়া থানায় ১৮ জনকে নামীয় ও অজ্ঞাতনামা ১৫-২০ জনকে আসামি করে এ মামলা দায়ের করে। পুলিশ এ মামলার এজাহারনামীয় ছাত্রলীগ কর্মী রাব্বি (২২) ও মৃদুল গয়ালীকে (২১) বুধবার রাতে গ্রেফতার করে গতকাল বৃহস্পতিবার দুপুরে আদালতে সোপর্দ করে।

এদিকে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য গতকাল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ঘটনার পর মঠবাড়িয়া পৌর ছাত্রলীগ কর্মী শাকিল আহম্মেদ সাদি, তানভির মল্লিক, তৌফিক হাসান, কোরবান জুনায়েদ হামলায় সম্পৃক্ত থাকার অভিযোগে বহিষ্কার করে ও পৌর ছাত্রলীগ কমিটি বিলুপ্ত করেন।

মামলা সূত্রে জানা যায়, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মামলার এজাহারে উল্লেখ করেন, আহত কলেজ ছাত্র শুভ শীলের কয়েক সাক্ষীদের সঙ্গে আসামিদের পূর্ব বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জেরে বিভিন্ন সময় ছাত্রলীগ নেতা শুভসহ খুন-জখমের হুমকি দিয়ে আসছিল আসামিরা। এ বিরোধের জেরেই গত মঙ্গলবার ১৮ আগস্ট রাতে আসামিরা ছাত্রলীগ নেতা শুভর ওপর হামলা চালায়।

মামলার বাদী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মশিউর রহমান মর্তুজা গতকাল বৃহস্পতিবার বিকালে এক সংবাদ সম্মেলনে শুভর কব্জি কর্তন মামলার আসামিদের গ্রেফতারের দাবিতে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেন। নির্ধারিত সময়ের মধ্যে আসামিরা গ্রেফতারে ব্যর্থ হলে কাফনের কাপড় বেঁধে বিক্ষোভ-মিছিল-সমাবেশ ও মানববন্ধনসহ কঠোর আন্দলনে নামার ঘোষণা দেন।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাসুদুজ্জামান জানান, ছাত্রলীগ নেতা শুভর ওপর হামলা ও কব্জি কাটার ঘটনার মামলায় এজাহার নামীয় আসামি রাব্বি ও মৃদুল গয়ালীকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। এ মামলার অন্য আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

 
Electronic Paper