ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা হাসপাতালে ভর্তি

ভোলা প্রতিনিধি
🕐 ১০:২০ পূর্বাহ্ণ, আগস্ট ২০, ২০২০

জাতির অন্যতম শ্রেষ্ঠ সন্তান বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা মালেকা বেগম (৯৬) গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বার্ধক্যজনিত রোগে ভুগছেন। মঙ্গলবার  হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়লে পরিবারের লোকজন তাকে ভোলার ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ভর্তি করান।

বর্তমানে তিনি ভোলার ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. তৈয়বুর রহমানের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন।

ডা. তৈয়বুর রহমান জানান, বীরমাতার পা ফুলে গেছে, তার কিডনিতে সমস্যা ও রক্তশূন্যতা দেখা দিয়েছে। এছাড়া লো প্রেসার এবং শ্বাসকষ্টের সমস্যা রয়েছে। আমারা তাকে চিকিৎসা দিয়ে যাচ্ছি। তবে তাকে ঢাকায় নিয়ে উন্নত চিকিৎসা করানো প্রয়োজন বলে জানান তিনি।

বীরশ্রেষ্ট মোস্তফা কামালের ভাইয়ের ছেলে অধ্যক্ষ মো. সেলিম আহমেদ লিটন জানান, সোমবার রাত থেকে বীরমাতা অসুস্থ হয়ে পড়েন। পরে মঙ্গলবার সকালে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থার উন্নতি হয়নি। এয়ার অ্যাম্বুলেন্সে দ্রুত তাকে ঢাকা নিয়ে যেতে হবে, এ জন্য সবার সহযোগিতা প্রয়োজন।

১৯৪৭ সালের ১৬ ডিসেম্বর ভোলার দৌলতখান উপজেলার হাজীপুর গ্রামে জন্ম নেন বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল। বাবা হাবিবুর রহমান ছিলেন হাবিলদার। ১৯৮২ সালে মেঘনা নদীর ভাঙনে দৌলতখানের বাড়িটি বিলীন হয়ে গেলে সদরের মৌটুপী গ্রামে চলে আসেন তার পরিবারের সদস্যরা। বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন সেখানে ৯২ শতাংশ জমিতে ‘শহীদ স্মরণিকা’ নামে একতলা পাকা একটি ভবন নির্মাণ করে পরিবারটিকে পুনর্বাসন করে।

প্রয়াত হাবিলদার হাবিবুর রহমানের দুই ছেলে ও তিন মেয়ের মধ্যে মোস্তফা কামাল ছিলেন সবার বড়।

 
Electronic Paper