ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কাঁঠালবাড়ী ঘাটে মানুষের ঢল

নিত্যানন্দ হালদার, মাদারীপুর
🕐 ৬:৫৯ পূর্বাহ্ণ, আগস্ট ০৭, ২০২০

মাদারীপুরের কাঁঠালবাড়ী ঘাটে রাজধানীমুখী যাত্রীদের ভিড় বাড়ছেই। গতকাল বৃহস্পতিবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কর্মস্থলমুখো যাত্রীদের ঢল নামে। বৈরী আবহাওয়া ও পদ্মা নদীতে প্রচ- ঢেউ আর স্রোত থাকায় নৌযান চলাচলে বিঘ্ন ঘটে। সকাল ৯টা পর্যন্ত লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকে। এরপর লঞ্চ চলাচল শুরু করে। এ রুটে তীব্র স্রোতের কারণে ১৭টি ফেরির মধ্যে মাত্র সাতটি চলছে।

কাঁঠালবাড়ী ঘাট কর্তৃপক্ষ জানায়, বৃহস্পতিবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কর্মস্থলমুখো যাত্রীদের ঢল নামে ঘাটে। লঞ্চ-স্পিডবোট ও ফেরি সব জায়গায় যাত্রীদের ভিড় রয়েছে। পদ্মায় তীব্র স্রোতের কারণে ছোট ৯টি লঞ্চ বন্ধ রাখা হয়। পরে সকাল ৯টার পর থেকে ৭৮টি লঞ্চ চলাচল করছে।

স্পিডবোটও সর্তকতার সঙ্গে চলাচল করছে। ফেরিতে ব্যক্তিগত পরিবহন ও মোটরসাইকেল বেশি পারাপার হচ্ছে। তবে বিকল্প চ্যানেলের ভাটিতে পালেরচর হয়ে ফেরিগুলো ধারণক্ষমতার চেয়ে কম যানবাহন নিয়ে কোনোমতে চলছে। এতে ফেরি পারাপারে সময় বেশি লাগছে।

এ ঈদেও যাত্রী নিরাপত্তা নিশ্চিতে ঘাট এলাকায় পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিস, নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত আইনশৃংখলা বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছেন। বিআইডব্লিউটিএর একাধিক টিম ঘাটে অবস্থান করছে।

কাঁঠালবাড়ী ঘাটের বিআইডব্লিউটিএর ট্রাফিক ইন্সেপেক্টর মো. আক্তার হোসেন জানান, ঈদ শেষে যাত্রীদের নির্বিঘেœ কর্মস্থলে ফেরা নিশ্চিত করতে ঘাট এলাকায় পর্যাপ্ত আইনশৃংখলা বাহিনী নিয়োজিত রয়েছে। প্রতিটি নৌযান ও যানবাহনে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আইনশৃংখলা বাহিনী কাজ করছে। কোনো অবস্থাতেই লঞ্চে অতিরিক্ত যাত্রী উঠতে দেওয়া হবে না।

 
Electronic Paper