ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দেশের প্রথম নারী পিপি রেহানা খানম না ফেরার দেশে

কু‌ড়িগ্রা‌ম প্রতিনিধি
🕐 ৮:৪০ অপরাহ্ণ, আগস্ট ০৩, ২০২০

কু‌ড়িগ্রা‌মের নারী আইনজীবী ও দে‌শের প্রথম নারী পাব‌লিক প্রসি‌কিউটর (‌পি‌পি) অ‌্যাড‌ভো‌কেট রেহানা খানম বিউ‌টি (৬১) আর নেই। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (৩ আগস্ট) বিকা‌লে রংপুর মে‌ডি‌ক্যাল ক‌লেজ হাসপাতা‌লে তি‌নি শেষ নিশ্বাস ত‌্যাগ ক‌রেন। কু‌ড়িগ্রামের পাব‌লিক প্রসি‌কিউটর (‌পি‌পি) আব্রাহাম লিংকন এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

রেহানা খানম আইনজীবী আবুল কা‌শে‌মের স্ত্রী এবং জেলা ম‌হিলা দ‌লের আহ্বায়ক ব‌লে জানা গে‌ছে। পাশাপা‌শি তি‌নি কু‌ড়িগ্রাম আইন মহা‌বিদ‌্যাল‌য়েরও শিক্ষক ছি‌লেন।

প‌রিবা‌রের বরাত দি‌য়ে আব্রাহাম লিংকন জানান, অ‌্যাড‌ভো‌কেট রেহানা খানম হৃদ‌রোগ, উচ্চ রক্তচাপ ও ফাই‌লে‌রিয়াসহ নানা রো‌গে ভুগ‌ছি‌লেন। সোমবার বিকা‌লে রংপুর মে‌ডি‌ক্যাল ক‌লে‌জের মে‌ডি‌সিন বিভা‌গে চি‌কিৎসাধীন অবস্থায় তি‌নি মারা যান।

তি‌নি আরও জানান, অ‌্যাড‌ভো‌কেট রেহানা খানম বিউ‌টি কু‌ড়িগ্রা‌মের প্রথম নারী আইনজীবী এবং দে‌শের প্রথম নারী পাব‌লিক প্রসি‌কিউটর। ১৯৮৫ সা‌লে আইন পেশায় যুক্ত হওয়া এই নারী আইনজীবী ১৯৯২ সা‌লে জেলার পাব‌লিক প্রসি‌কিউটর নিযুক্ত হন।

পা‌রিবা‌রিক সূ‌ত্রে জানা গে‌ছে, রংপুর থে‌কে মর‌দেহ আসার পর জানাজা ও দাফ‌নের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হ‌বে। মৃত‌্যুকা‌লে তি‌নি স্বামী, দুই মে‌য়ে ও এক ছে‌লে রে‌খে গে‌ছেন।

 
Electronic Paper