ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঈদে টানা ৩ দিন বন্ধ থাকছে বেনাপোল

বেনাপোল প্রতিনিধি
🕐 ১১:৫৫ পূর্বাহ্ণ, আগস্ট ০১, ২০২০

ঈদুল আজহা ও সাপ্তাহিক ছুটিতে দেশের সর্ববৃহৎ বেনাপোল স্থলবন্দরের সঙ্গে ভারতের পেট্রাপোল বন্দরের টানা তিনদিন আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকছে। তবে তিনদিনের কথা বলা হলেও মূলত বন্ধ থাকছে একদিন। বাকি দুইদিন সাপ্তাহিক ছুটি। ঈদের ছুটিতে তিনদিন আমদানি-রফতানি বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান।

বন্দর সূত্রে জানা যায়, শুক্রবার ও শনিবার (৩১ জুলাই ও ১ আগস্ট) সাপ্তাহিক ছুটি। এর মধ্যে ১ আগস্ট ঈদ উৎসব। পরদিন রোববার (২ আগস্ট) ঈদের ছুটিতে বেনাপোল-পেট্রাপোল বন্দরের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে দুই দেশের ব্যবসায়ীদের মধ্যে আলোচনার ভিত্তিতে। আগামী সোমবার (৩ আগস্ট) সকাল থেকে আগের মতো আমদানি-রফতানি, কাস্টমস হাউসের কার্যক্রম ও বন্দরে পণ্য খালাস কার্যক্রম শুরু হবে।

বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান বলেন, ঈদের ছুটির মধ্যে বন্দর এলাকায় যাতে কোনো অপ্রীতিকর ও দুর্ঘটনা না ঘটে সেজন্য বিশেষ নজরদারি নেয়া হয়েছে।

বেনাপোল বন্দরের উপপরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার বলেন, ঈদের ছুটির মধ্যে বন্দরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বন্দরের নিজস্ব নিরাপত্তা বাহিনী ও আনসার সদস্যরা দিনে-রাতে বন্দর এলাকায় টহল দিচ্ছেন।

 
Electronic Paper