ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বোরকা পরে নৌকায় করে পালাচ্ছিলেন সাহেদ

নিজস্ব প্রতিবেদক
🕐 ১০:১৭ পূর্বাহ্ণ, জুলাই ১৫, ২০২০

করোনা চিকিৎসার নামে ‘মহাপ্রতারণা’র দায়ে অভিযুক্ত রিজেন্ট চেয়ারম্যান সাহেদ অবৈধভাবে সীমান্ত পেরিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন। পরিচয় আড়াল করতে বোরকা পরিহিত অবস্থায় নৌকায় করে সীমান্ত পাড়ি দেওয়ার পূর্ব মুহূর্তে তাকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার (১৫ জুলাই) ভোরে র‌্যাবের বিশেষ অভিযানে সাতক্ষীরার দেবহাটা উপজেলার কোমরপুর গ্রামের লবঙ্গবতী নদীর তীর সীমান্ত এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাবের আভিযানিক দল। এরপর গ্রেফতার সাহেদকে সাতক্ষীরা থেকে র‌্যাবের আভিযানিক দলের সঙ্গে হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ বলেন, সাহেদকে গ্রেফতারের জন্য আমরা আগে থেকেই সীমান্ত এলাকাগুলোতে নজরদারী বাড়িয়েছিলাম। তারই ধারাবাহিকতায় ভোরে তার অবস্থান নিশ্চিত হওয়ার পর তাকে গ্রেফতার করতে সক্ষম হই।

র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক লে. কর্নেল সারওয়ার বিন কাশেমের নেতৃত্বে পরিচালিত অভিযানে প্রতারক সাহেদকে নৌকায় করে সীমান্ত পেরিয়ে যাওয়ার সময় গ্রেফতার করা হয়। নিজেকে আড়াল করতে সাহেদ বোরখা পরিহিত অবস্থায় ছিলেন। তিনি সম্পূর্ণ অবৈধভাবে অনুপ্রবেশের চেষ্টা করছিলেন। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও গুলিভর্তি একটি ম্যাগজিন উদ্ধার করা হয় বলেও জানান তিনি।

সাহেদ উঁচুমানের প্রতারক উল্লেখ করে আশিক বিল্লাহ বলেন, সাহেদ বিভিন্ন পন্থা অবলম্বন করে ছদ্মবেশ ধারণ করে আত্মগোপণের চেষ্টা করছিলেন। তার বাড়ি সাতক্ষীরা হলেও তিনি বাড়ি না গিয়ে বিভিন্ন গাড়ি পরিবর্তন করে আশপাশে ঘুরছিলেন। তাকে ধরতে র‌্যাব দেশব্যাপী সাম্ভাব্য সব স্থানে নজরদারী করছিল।

সাহেদকে আনার পর তাকে র‌্যাব সদর দপ্তরে নিয়ে যাওয়া হবে। সেখানে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হবে। যদি অভিযানে যাওয়ার প্রয়োজন হয় তাহলে অভিযান চালনো হবে। অন্যথায় র‌্যাব মহাপরিচালক এ বিষয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাবেন।

 
Electronic Paper