ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঈদ ঘিরে টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক
🕐 ৬:৩৯ পূর্বাহ্ণ, জুলাই ১৪, ২০২০

মহামারি করোনাভাইরাসের মধ্যে (কোভিড-১৯) কোরবানির ঈদ সামনে আসছে। এ পরিস্থিতিতে সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি শুরু করেছে রাষ্ট্রীয় বিপণন সংস্থা টিসিবি। চলতি জুলাই মাসের ১২ তারিখ থেকে শুরু করে আগামী ২৮ জুলাই পর্যন্ত দেশের ২৬৪টি স্থানে চিনি, মশুর ডাল ও সয়াবিন তেল বিক্রি করা হবে।

গতকাল সোমবার টিসিবি এক দাফতরিক আদেশে বলা হয়, শুক্রবার ও শনিবার ছাড়া প্রতি দিন ক্রেতারা প্রত্যেকে ৫০ টাকা দরে দুই কেজি চিনি ও এক কেজি মশুর ডাল এবং ৮০ টাকা দরে ৫ লিটার করে সয়াবিন তেল নিতে পারবেন। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সময়ে (পণ্য থাকা সাপেক্ষে) পণ্য বিক্রি করবেন নির্ধারিত ডিলাররা।

ঢাকা মহানগরীতে ৪০টি, চট্টগ্রাম মহানগরীতে ১০টি, রংপুরে সাতটি, ময়মনসিংহে সাতটি, রাজশাহীতে পাঁচটি, খুলনায় পাঁচটি, বরিশালে পাঁচটি, সিলেটে পাঁচটি, বগুড়ায় পাঁচটি, কুমিল্লায় পাঁচটি, ঝিনাইদহে তিনটি, মাদারীপুরে তিনটি ট্রাকে করে পণ্য বিক্রি করা হবে।

অন্যান্য ৫২ জেলার প্রতিটিতে দুটি করে পণ্যবাহী ট্রাক থাকবে। এছাড়া প্রতিটি কার্যালয়ের অধীনে পাঁচটি করে ১২টি কার্যালয়ের অধীনে ৬০টি ট্রাকে করে ডিলাররা পণ্য বিপণন করবেন। প্রতিটি ট্রাকে সুস্পষ্ট অক্ষরে পণ্যের মূল্য তালিকা লেখা থাকবে।

 

 
Electronic Paper