ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আজ এসএসসির পুনঃনিরীক্ষার ফল

নিজস্ব প্রতিবেদক
🕐 ৮:১৪ পূর্বাহ্ণ, জুন ৩০, ২০২০

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় কাক্সিক্ষত ফল না পেয়ে ফল পুনঃনিরীক্ষার আবেদন করেন ২ লাখ ৩৮ হাজার ৪৭১ জন পরীক্ষার্থী। তারা মোট ৪ লাখ ৪১ হাজার ৯১৯টি খাতা চ্যালেঞ্জ করেছেন।

এদের মধ্যে শুধু এসএসসি পরীক্ষার ৩ লাখ ৯৫ হাজার ৮৯৮টি, দাখিলের ২৮ হাজার ৪৮৪টি এবং এসএসসি ভোকেশনালের ১৭ হাজার ৫৩৭টি খাতা পুনঃনিরীক্ষার আবেদন করা হয়েছে। আজ মঙ্গলবার এ পুনঃনিরীক্ষার ফল প্রকাশ করা হবে।

গতকাল সোমবার বিকালে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

তিনি বলেন, আশানুরূপ ফল না পাওয়ায় যারা পুনঃনিরীক্ষার জন্য আবেদন করেছেন তাদের ফলাফল আগামীকাল প্রকাশ করা হবে। করোনার মধ্যেও শত প্রতিকূলতার মাঝে আমরা এসএসসি-সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করতে পেরেছি। পুনঃনিরীক্ষার ফলাফলও দিতে যাচ্ছি।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি সূত্র জানায়, পুনঃনিরীক্ষার আবেদন করা খাতাগুলো আবারো যোগ করে দেখা হয়েছে। পুনঃনিরীক্ষার ফল তৈরিতে ব্যস্ত সময় পার করছে বোর্ডগুলো।

৩০ জুন এসএসসি ও সমমানের পুনঃনিরীক্ষার ফল সবগুলোতে একযোগে প্রকাশ করা হবে। খাতা পরিবর্তিত নম্বর, গ্রেডসহ ফল আবেদনকারীর মোবাইল নম্বরে পাঠানো হবে।

 
Electronic Paper