ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফেনীতে আরও ৩২ জন করোনায় আক্রান্ত

ফেনী প্রতিনিধি
🕐 ৬:১১ অপরাহ্ণ, জুন ০৫, ২০২০

ফেনীতে নতুন করে আরও ৩২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে একজন পৌরসভার কাউন্সিলর, স্বাস্থ্য কর্মচারী ও একই পরিবারের ১২ জন রয়েছেন। এ নিয়ে জেলায় কোভিড–১৯ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ২২৫। শুক্রবার (০৫ জুন) দুপুরে সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য বিভাগের নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, দুপুরে নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাব থেকে ১১৩ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। তাদের মধ্যে ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে।

এর মধ্যে দাগনভূঞা পৌরসভার একজন কাউন্সিলর, পৌরসভা এলাকার ইয়ারপুর ও আমানউল্যাহপুরে তিনজন, ইয়াকুবপুর ইউনিয়নের দেকরামপুর ও দুধমুখা বাজার এলাকায় দুইজন, জায়লস্কর ইউনিয়নের ছোট আহম্মদপুরে একজন, পূববর্চন্দ্রপুর ইউনিয়নের বৈঠারপাড়ে ১২ জন রয়েছেন। পূর্বচন্দ্রপুরে ১২ জন একই পরিবারের। ওই পরিবারে আগেও ছয়জন আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।

এছাড়া সোনাগাজী উপজেলায় স্বাস্থ্য বিভাগের এক কর্মচারী, ফুলগাজী উপজেলার জিএমহাট ইউনিয়নের বশিকপুরে একজন ও সদর উপজেলায় ১১ জন আক্রান্ত হয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২৫ জনে। শুক্রবার পর্যন্ত দুই হাজার ১৯৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো হলে আজ পর্যন্ত ১ হাজার ৭শ ৫৯ জনের প্রতিবেদন আসে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৩ জন। এদের মধ্যে সদরে ২১ জন, সোনাগাজীতে ৮ জন, ছাগলনাইয়ায় ১৩ জন, দাগনভূঞায় ১০ জন, পরশুরামে ৭ জন ও ফুলগাজীতে ৪ জন।

করোনা শনাক্ত ব্যক্তিদের মধ্যে সদরের ৮২ জন, ছাগলনাইয়ায় ২৪ জন, দাগভূঞায় ৭৭ জন, সোনাগাজীতে ২২জন, ফুলগাজীতে ৮ জন ও পরশুরামে ৭ জন। অপর পাঁচজন পাশ্ববর্তী চট্টগ্রাম, মিরসরাই্, চৌদ্দগ্রাম ও সেনবাগের বাসিন্দা ফেনী জেনারেল হাসপাতালে নমুনা পরীক্ষা করে আক্রান্ত হয়েছেন। একজনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজে পাঠানো হয়েছে। আক্রান্তদের মধ্যে সরকারি কর্মকর্তা-কর্মচারী, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ সদস্য, গণমাধ্যমকর্মী রয়েছে।

 
Electronic Paper