ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রংপুরে আরও ৬ জনের করোনা শনাক্ত

রংপুর প্রতিনিধি
🕐 ৭:০৯ অপরাহ্ণ, মে ২৫, ২০২০

রমেকের করোনা শনাক্তকরণ ল্যাবরেটরিতে চলছে নমুনা পরীক্ষারমেকের করোনা শনাক্তকরণ ল্যাবরেটরিতে চলছে নমুনা পরীক্ষা। রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে শুধু রংপুর জেলারই ৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

সোমবার (২৫ মে) বিকেলে এ তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ৯৪টি নমুনার পরীক্ষা সম্পন্ন হয়। এতে তিন পুলিশ সদস্যসহ ছয়জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে রংপুর জেলায় সর্বমোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৩৮০ জনে।

আক্রান্তদের মধ্যে রংপুর পুলিশ লাইন্সের ৫৫, ৩৮ ও ২৯ বছর বয়সী তিন পুরুষ পুলিশ সদস্য রয়েছেন। এছাড়া নগরীর লালবাগ খেড়বাড়ির একজন পুরুষ (৩৫), মুলাটোল এলাকার একজন নারী (৫৭) এবং জুম্মাপাড়ার এক যুবকের (২৮) করোনা শনাক্ত হয়েছে।

এদিকে, রমেকের পিসিআর ল্যাবে গত ৫৩ দিনে শুধু রংপুর জেলারই ২৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া রংপুর থেকে ঢাকায় পাঠানো নমুনা পরীক্ষার ফল (আইইডিসিআরের তথ্য) অনুযায়ী রংপুর জেলায় বর্তমানে সর্বমোট করোনাভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৮০ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে একজনের। আক্রান্তদের মধ্য থেকে আজ নতুন করে আরও পাঁচজন সুস্থ হয়েছেন।

 
Electronic Paper