বিশ্বে করোনাজয়ী ২০ লাখ

ডেস্ক রিপোর্ট / ১০:৪৩ পূর্বাহ্ণ, মে ২৩,২০২০

করোনাভাইরাসে আক্রান্তের পর এ পর্যন্ত ২০ লক্ষাধিক মানুষ সুস্থ হয়ে উঠেছেন। সংক্রমণের তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের হিসাবে, গত বৃহস্পতিবার মধ্যরাত পর্যন্ত বিশ্বব্যাপী ২০ লাখ ৫৭ হাজার ৫৪৯ জন করোনা আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়ে উঠেছেন। এ পর্যন্ত মারা গেছেন ৩ লাখ ৩২ হাজার ৪০৭ জন, আর মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লাখ ৫৫ হাজার ২৪২। করোনায় আক্রান্তের সংখ্যার মতো সুস্থ হয়ে ওঠার ক্ষেত্রেও সবার শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।

দেশটিতে এ পর্যন্ত ১৬ লাখ ৮ হাজার ৫৩৩ জন আক্রান্তের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন অন্তত ৩ লাখ ৭৩ হাজার ৬৩৮ জন। এরপর সর্বাধিক সুস্থ ইউরোপের দেশ স্পেন, জার্মানি, ইতালিতে। 

স্পেনে ২ লাখ ৮০ হাজার রোগীর মধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন; জার্মানিতে ১ লাখ ৭৮ হাজার ৮৭৬ জনের মধ্যে সুস্থ অন্তত ১ লাখ ৫৮ হাজার; আর ইতালিতে সোয়া দুই লাখ রোগীর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৩৪ হাজার মানুষ। লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে প্রায় তিন লাখ করোনা রোগীর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ১৬ হাজার ৬৮৩ জন। মধ্যপ্রাচ্যের দেশ তুরস্কে ১ লাখ ৫৩ হাজার ৫৪৮ জনের মধ্যে সুস্থ ১ লাখ ১৪ হাজার এবং ইরানে ১ লাখ ২৯ হাজ নরনরার আক্রান্তের মধ্যে সুস্থ হয়েছেন অন্তত এক লাখ মানুষ।

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৮৮ জন এবং এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ছয় হাজার ১৯০ জন। গতকাল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হলো ৪৩২ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৬৯৪ জন।

সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩০ হাজার ২০৫ জনে। গতকাল শুক্রবার দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি বলেন, ৪৭টি ল্যাবের মধ্যে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে নয় হাজার ৯৯৩টি। পরীক্ষা করা হয়েছে নয় হাজার ৭২৭টি। মোট পরীক্ষা করা হয়েছে দুই লাখ ২৩ হাজার ৮৪১টি।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
উপদেষ্টা সম্পাদক : মোশতাক আহমেদ রুহী

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com