ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ভৈরবে করোনা উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু

কিশোরগঞ্জ প্রতিনিধি
🕐 ৪:০৬ অপরাহ্ণ, মে ২০, ২০২০

কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় করোনা উপসর্গ নিয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে শহরের চণ্ডিবের এলাকায় নিজ বাসায় তিনি মৃত্যুবরণ করেন।

মৃত যুবকের নাম জানে আলম (৩৮)। তিনি শহরের চণ্ডিবের এলাকার মো. মনসুর আলীর ছেলে। ভৈরব মেঘনা ফেরিঘাট এলাকায় দীর্ঘদিন ধরে তিনি সবজি বিক্রি করতেন।

পরিবারের সদস্যরা জানান, জানে আলম গত কয়েক দিন ধরে জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তবে তিনি চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করেননি। নিজেই ফার্মেসি থেকে ট্যাবলেট এনে সেবন করতেন। মঙ্গলবার সন্ধ্যায় শারীরিক অবস্থার অবনতি হলে তাকে দ্রুত স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসকরা তার অবস্থা দেখে চিকিৎসা না দিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাওয়ার পরামর্শ দেন।পরে তাকে হাসপাতালে না নিয়ে বাসায় নিয়ে গেলে রাতে মারা যান জানে আলম। তার পর তাকে রাত সাড়ে ১১টায় জানাজা শেষে স্থানীয় চণ্ডিবের এলাকার কবরস্থানে দাফন করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ জানান, মৃত্যুর পর খবর পেয়ে তার নমুনা সংগ্রহ করে বুধবার পরীক্ষা করতে ঢাকায় পাঠানো হয়েছে। রিপোর্ট আসার পর বলা যাবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা?

উপজেলা নির্বাহী অফিসার ও করোনা প্রতিরোধ কমিটির সভাপতি লুবনা ফারজানা জানান, ভৈরবের মানুষ অসচেতন হওয়ার কারণে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। এত প্রচার করা সত্ত্বেও কেউ সামাজিক দূরত্ব বজায় রাখছে না। ঈদের কথা বিবেচনা করে মার্কেট-দোকানগুলো সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খুলে রাখার নির্দেশ দেয়া হয়। কিন্তু দোকানে হুমড়ি খেয়ে পড়েছে লোকজন। এরই মধ্য করোনা উপসর্গ নিয়ে একজন মারা গেছেন।

 
Electronic Paper