অন্য পরিচয়ে সাবা

বিনোদন প্রতিবেদক / ১১:০৮ পূর্বাহ্ণ, মে ১৭,২০২০

জনপ্রিয় মডেল-অভিনেত্রী সোহানা সাবা দর্শকের সামনে এবার অন্য পরিচয়ে আসছেন। প্রযোজকের খাতায় নাম লিখিয়েছেন তিনি। এরইমধ্যে ‘খামারবাড়ি’ নামে একটি প্রযোজনা প্রতিষ্ঠান চালুু করেছেন এই অভিনেত্রী। লকডাউনের পরেই এ প্রতিষ্ঠানের ব্যানারে ‘টুইন রিটার্নস’ নামে একটি ওয়েব সিরিজ ও দুটি সিনেমার শুটিংয়ে যাবেন বলে জানান।

সাবা বলেন, এই প্রতিষ্ঠান থেকে বিনোদন অঙ্গনের জন্য অনেক পরিকল্পনা করছি। বেশ কয়েকটি কাজ গুছিয়েও নিয়ে এসেছিলাম। কিন্তু করোনাভাইরাসের কারণে এখন সব থমকে গেছে। তবে পরিকল্পনা অনুযায়ী কাজ চলছে।

করোনাকাল শেষ হলে পুরোদমে সব কিছু শুরু করবো। এদিকে লকডাউনে ঘরে বসেই সাবা ‘নয়নতারা হাউজিং লিমিটেড’ নামে একটি স্বল্পদৈর্ঘ্য সিরিজ পরিচালনার পাশাপাশি তাতে অভিনয়ও করছেন। এই সিরিজের পরিকল্পনা করেছিলেন কী করে?

এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, অনেকদিন ধরেই আমি আর শাওন আপু (মেহের আফরোজ শাওন) একটি প্রজেক্ট নিয়ে কাজ করছি। এরই মধ্যে করোনাভাইরাসের কারণে আমরা সবাই ঘরবন্দি হলাম। ভাবলাম এ সময় কী করা যায়। তখনই এ সিরিজটির পরিকল্পনা করেছি। সঙ্গে পেলাম নাজনীন হাসান চুমকীকে। তিনজন মিলে প্রজেক্টটি দাঁড় করালাম। যে, যার বাড়ি থেকে সিরিজটির শুটিং করছি। এভাবে শুটিং সবার জন্যই নতুন অভিজ্ঞতা। এই সিরিজের গল্প রাজধানীর একটি বহুতল ভবনকে নিয়ে, যার নাম ‘নয়নতারা হাউজিং লিমিটেড’। এর প্রতিটি ফ্ল্যাটে থাকা মানুষের একেক রকম ভাবনা, বৈশিষ্ট্যও আলাদা। কয়েকটি পর্ব প্রচারের পর মনে হলো, ঘরবন্দি গল্পে দর্শকের বেশ আগ্রহ আছে। সিরিজ থেকে আয়ের অর্থ ব্যয় হবে অসহায় মানুষের সাহায্যার্থে।

এদিকে এই পর্দাকন্যা ‘আড্ডা উইথ সোহানা সাবা’ শিরোনামে একটি অনুষ্ঠান উপস্থপনা করছেন। ‘তারকালয় ও সোহানা সাবা’ নামের একটি অফিসিয়াল পেজ থেকে এটি প্রচার হচ্ছে। অনুষ্ঠানটিতে কেমন সাড়া পাচ্ছেন জানতে চাইলে তিনি বলেন, সব অঙ্গনের মানুষকে নিয়েই ‘আড্ডা উইথ সোহানা সাবা’।

এতে চিকিৎসক, মিডিয়া ব্যক্তিত্ব, অভিনয়শিল্পী, সংগীতশিল্পী, লেখক, বিউটিশিয়ানরা অংশ নেন। ঘরবন্দি দিনগুলোতে সবার সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে ফেসবুক পেজে প্রতি রবি, মঙ্গল ও বৃহস্পতিবার রাত ৯টায় আড্ডায় অংশ নিচ্ছি। এ অনুষ্ঠানের মাধ্যমে দূরে থেকেও নিজের কিছু মানুষকে পাশে পেয়েছি। লকডাউনের আগে আফজাল হোসেনের ‘মানিকের লাল কাঁকড়া’ শিরোনামের একটি ছবিতে অভিনয় করেছেন সোহানা সাবা।

সেই ছবিটি নিয়ে তিনি বলেন, আফজাল হোসেনের পরিচালনায় কাজের অভিজ্ঞতা অন্যরকম। সব অভিনয়শিল্পী ভালো কিছু কাজের জন্য সবসময়ই অপেক্ষা করেন। এটি তেমনই একটি কাজ।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
উপদেষ্টা সম্পাদক : মোশতাক আহমেদ রুহী

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com