ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

৩১ মে পর্যন্ত জাবি বন্ধ ঘোষণা

জাবি প্রতিনিধি
🕐 ৩:০৬ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০২০

রমজান, মে দিবস, বৌদ্ধ পূর্ণিমা, গ্রীষ্মকালীন, শবে কদর ও ঈদুল ফিতর উপলক্ষে ৩১ দিনের ছুটি ঘোষণা করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আগামী ৩০ এপ্রিল থেকে ছুটি শুরু হয়ে চলবে ৩১ মে পর্যন্ত। রোববার (২৬ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ এ তথ্য জানান।

রহিমা কানিজ জানান, গত বছরের ১ জুনে অনুষ্ঠিত বিশেষ সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী এ ছুটি ঘোষণা করা হয়েছে। এছাড়া করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে সরকার ঘোষিত ছুটির জন্য আগামী ৫ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। ৫ মে পরবর্তী সময়ে সরকারের নির্দেশনা অনুসারে অফিস সমূহ বন্ধের নির্দেশনা দেওয়া হবে।

তবে জরুরি অবস্থা বিবেচনা করে সরকারের সিদ্ধান্তের উপর ভিত্তি করে ঘোষিত এ ছুটি কমানো অথবা বাড়ানো হতে পারে বলে জানান তিনি।

ছুটি চলাকালীন সময়ে জরুরি পরিসেবা সমূহ যেমন চিকিৎসা, বিদ্যুৎ, পানি, গ্যাস, টেলিফোন, ইন্টারনেট ও পরিচ্ছন্নতা কার্যক্রম চালু থাকবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের বিস্তার রোধের লক্ষ্যে গত ১৮ মার্চ থেকে জাহঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও ২২ মার্চ থেকে প্রশাসনিক কার্যক্রম বন্ধ রয়েছে।

 
Electronic Paper