ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নওশাবার ‘আর্ট ফর টুগেদারনেস’

বিনোদন ডেস্ক
🕐 ১২:০১ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২০

করোনায় একঘেয়েমী কাটাতে নানা জনে নানা কাজে ব্যস্ত। তাতে বাকি নেই অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ। তবে এরই মধ্যে তিনি খুঁজছেন ভিন্নতা।  তার সংগঠন ‘টুগেদার উই ক্যান’ ঘরবন্দি মানুষদের জন্য এক সৃজনশীল প্রতিযোগিতার আয়োজন করেছে।

`দূরে থেকেও জুড়ে থাকি শিল্পের শক্তিতে’, এই স্লোগানের আয়োজনটির শিরোনাম ‘আর্ট ফর টুগেদারনেস’। বিশ্বের যেকোনো প্রান্ত থেকে ছোটগল্প, কবিতা, শিশু আঙিনা, স্বল্পদৈর্র্ঘ্য চলচ্চিত্র, ফটোগ্রাফি, চিত্রকর্ম, ভাস্কর্য, অলঙ্করণ ও কার্টুন প্রতিযোগিতায় অংশ নেওয়া যাবে। আর এগুলো নির্বাচন ও তত্ত্বাবধান করবেন দুই বাংলাসহ বিশ্বের বিভিন্ন দেশে বসবাসকারী শিল্পীরা।

চিত্রকর্ম ও ভাস্কর্য বাছাই করবেন শিল্পী শেখ আফজাল হোসেন, জামাল আহমেদ, কনকচাঁপা চাকমা, মোস্তফা পলাশ ও কলকাতার দেবদত্ত গাঙ্গুলি। আলোকচিত্র দেখবেন মাহমুদ রহমান, সাজ্জাদ হোসেন, তাহসিন রহমান, শাহাদাত পারভেজ, নাসিফ ইমতিয়াজ ও কলকাতার মালা মুখার্জি। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বাছাই করবেন নূরুল আলম আতিক, দীপংকর দীপন, কামাল বায়েজিদ, লিসা গাজী, মেসবাউর রহমান সুমন, কলকাতার অনির্বাণ চ্যাটার্জি ও অভিজিৎ চৌধুরী। নওশাবা বলেন, ‘শিল্পের শক্তি দিয়ে আমরা নতুন কিছু করতে চাই। আশা করি সবাই এই সময়টা মনোবল না হারিয়ে সময়টা কাটাতে পারবেন।’

 
Electronic Paper