ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফাঁসির আগে খুনি মাজেদকে জিজ্ঞাসাবাদের অনুরোধ নাসিমের

নিজস্ব প্রতিবেদক
🕐 ১২:৫৯ অপরাহ্ণ, এপ্রিল ০৯, ২০২০

বঙ্গবন্ধু হত্যা মামলার ফাঁসির আসামি ক্যাপ্টেন (বরখাস্ত) আব্দুল মাজেদের মৃত্যুদন্ডের রায় কার্যকর করার আগে তাকে আরও জিজ্ঞাসাবাদের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার এক ভিডিও বার্তায় জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন শহীদ এম মনসুর আলীর ছেলে মোহাম্মদ নাসিম এ দাবি জানান।

তিনি বলেন, ‘এই খুনির ফাঁসির রায় অবশ্যই কার্যকর হবে, তবে তার আগে তাকে জিজ্ঞাসাবাদ করলে বঙ্গবন্ধু ও জেলখানায় জাতীয় চার নেতা হত্যাকান্ডের নেপথ্যে কারা ছিল সেই তথ্য জানা যাবে। জিজ্ঞাসাবাদে জানা যাবে বঙ্গবন্ধুর বাকি খুনিরা কোথায় পালিয়ে আছে।’

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, ‘তার বিচার হয়েছে, বিচারের রায় কার্যকর হবে। কিন্তু তাকে জিজ্ঞাসাবাদের মধ্য দিয়ে খুনের নেপথ্য খলনায়কদের মুখোশ উন্মোচন করা দরকার। না হলে অনেক কিছু অজানা থেকে যাবে। খুনীদের কে কোথায় পলাতক আছে তাকে জিজ্ঞাসাবাদের মধ্য দিয়ে তাও জানা যেতে পারে। তার মৃত্যুদণ্ড কার্যকর করতে হবে অবশ্যই তবে তার আগে যেন তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।’

স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীসহ সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, এই খুনিকে আরো জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে বলে আমি মনে করি। স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীসহ সংশ্লিষ্টদের অনুরোধ করবো এর মৃত্যুদণ্ড কার্যকর করার আগে তাকে জিজ্ঞাসাবাদ করার জন্য, কারণ এই খুনি বলতে পারবে সেদিন জেলখানায় হত্যার নির্দেশ কে দিয়েছিল কারা দিয়েছিলো। তাকে জিজ্ঞাসাবাদের মধ্য দিয়ে অনেক কিছু উম্মোচন হবে, যারা বঙ্গবন্ধু ও জেলখানায় চার নেতাকে নিশংস হত্যা করেছিল।

তিনি বলেন, করোনা ভাইরাস এর মহাবিপর্যয় এর মধ্যে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার আত্মস্বীকৃত খুনি পলাতক আব্দুল মাজেদের গ্রেপ্তার দেশবাসীর জন্য একটি সুসংবাদ বয়ে এনেছে। আমরা আস্বস্ত হয়েছি যে দীর্ঘ কয়েক যুগ পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী খুনিকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। এ জন্য তাদেরকে ধন্যবাদ জানাই। আমি মনে করি এই খুনি শুধু জাতিরজনককে হত্যা করেননি, এই খুনি জেলখানায় ঢুকে জাতীয় চার নেতা হত্যাকান্ডেও অংশ নিয়েছিল।

 

 
Electronic Paper