ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

প্রধানমন্ত্রীর নেতৃত্বে সর্বদলীয় বৈঠকের আহ্বান ওয়ার্কাস পার্টি

নিজস্ব প্রতিবেদক
🕐 ৭:৫৮ পূর্বাহ্ণ, এপ্রিল ০৩, ২০২০

করোনা সংক্রমণ রোধ ও সামাজিক-অর্থনৈতিক পুনর্বাসনে ভবিষ্যৎমুখী পরিকল্পনা নিতে এবং এ বিষয়ে নির্দেশনা দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সর্বদলীয় বৈঠক ডাকতে আহ্বান জানিয়েছে ওয়ার্কাস পার্টি। শুক্রবার (৩ এপ্রিল) দুপুরে দলটির পলিটব্যুরো সদস্য কামরুল আহসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানানো হয়।

দলটির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশার যৌথ বিবৃতিতে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ এখনও সীমিত রাখা সম্ভব হলেও এ নিয়ে আত্মতুষ্টির অবকাশ নেই। ইতালি, স্পেন, ফ্রান্স ও বিশেষ করে যুক্তরাষ্ট্র এর মাসুল দিচ্ছে। এটা আশার কথা যে প্রধানমন্ত্রী ঢাকা থেকে উপজেলা পর্যায় পর্যন্ত প্রতিদিন এক হাজার পরীক্ষার নির্দেশ দেওয়ায় বিশ্বস্বাস্থ্য সংস্থা পরীক্ষার যে তাগিদ দিয়ে আসছিল তা কিছুটা পূরণ হবে।

প্রধানমন্ত্রীর নির্দেশের পর স্বাস্থ্যমন্ত্রী তার স্বাস্থ্য ব্যবস্থাপনা নিয়ে বিশেষ করে করোনা পরীক্ষা নিয়ে যে বাগড়াম্বর করছিলেন তার অবসান ঘটবে। তারা বলেন, স্বাস্থ্যমন্ত্রীর এসব বক্তব্যের জন্য জনগণ বিভ্রান্তিতে পড়ছিল। তাদের সতর্কতা শিথিল হচ্ছিল। এখন পরীক্ষার মধ্য দিয়ে প্রকৃত চিত্র বেরিয়ে আসলে সরকার যেমন, মানুষও তেমনি তাদের ব্যবস্থা নিতে পারবে।

সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় সব বিষয়ে রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের সম্পৃক্ত হওয়া প্রয়োজন বলে মনে করেন দলটির শীর্ষ এই দুই নেতা।

 
Electronic Paper