ভোলায় করোনা নেই ২৫৮ জনের

ভোলা প্রতিনিধি / ১:১১ অপরাহ্ণ, এপ্রিল ০১,২০২০

ভোলায় নিজ বাড়িতে পর্যবেক্ষণে থাকা ২৫৮ জনের মধ্যে করোনা ভাইরাসের উপসর্গ পাওয়া যায়নি। ১৪ দিন পর্যবেক্ষণে থাকার পর তাদের মুক্ত করা হয়েছে। তবে এখনও নতুন দুজনসহ পর্যবেক্ষণে আছেন ১৭৯ জন।

এদিকে, করোনা ভাইরাস সন্দেহে রাশেদ (২৮) নামে এক যুবককে আইসোলেশনে রাখা হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় ভোলা ২৫০ শয্যা জেনালে হাসপাতালের করোনা ইউনিটে তাকে ভর্তি করা হয়েছে। সে উপজেলার সদুর চর এলাকার সেলটেক কোম্পানিতে কর্মরত আছে। তার বাবার নাম মো. আশ্রাফ আলী।

সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী বলেন, ওই যুবক জ্বর, সর্দি, কাশি ও গলা ব্যাথা নিয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। প্রাথমিকভাবে তার করোনা ভাইরাস রয়েছে বলে আমরা মনে করছি, তাই তাকে আইসোলেশনে পাঠানো হয়েছে। গতকাল বুধবার সকালে তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। এছাড়াও দৌলতখানে আরও এক যুবককে আইসোলেশনে রাখা হলেও তার রিপোর্টে করোনা পায়নি রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষনা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

ডা. রতন কুমার ঢালী বলেন, এখন পর্যন্ত করোনা পরিস্থিতি ভালো রয়েছে। জেলার সব হাসপাতালে পিপিই সরবরাহ করা হয়েছে। পিপিই ব্যবহার করছেন চিকিৎসক ও নার্সরা।

অন্যদিকে কর্মহীন মানুষের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছে জেলা প্রশাসন ও পৌরসভা। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ভোলায় সাবান বিতরণ ও স্যানাটাইজার দিয়ে হাত ধোয়া কার্যক্রম পরিচালনা করছে একদল সেচ্চাসেবী সংগঠন। সামাজিক দূরত্ব নিশ্চিত করতে নৌবাহিনী ও পুলিশের টিম বিভিন্ন এলাকায় টহল দিচ্ছে।

সম্পাদক ও প্রকাশক : আহসান হাবীব
উপদেষ্টা সম্পাদক : মোশতাক আহমেদ রুহী

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : বসতি হরাইজন, ১৭-বি, বাড়ি-২১, সড়ক-১৭, বনানী, ঢাকা
ফোন : বার্তা-৯৮২২০৩২, ৯৮২২০৩৭, মফস্বল-৯৮২২০৩৬
বিজ্ঞাপন-৯৮২২০২১, ০১৭৮৭ ৬৯৭ ৮২৩,
সার্কুলেশন-৯৮২২০২৯, ০১৮৫৩ ৩২৮ ৫১০
Email: kholakagojnews7@gmail.com
            kholakagojadvt@gmail.com